মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৬ পূর্বাহ্ন

বিশ্বের বসবাসযোগ্য সেরা ১০ দেশ

  • আপডেট সময় মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪

বিশ্বের সবচেয়ে বসবাসযোগ্য সেরা দশ দেশের তালিকা প্রকাশ করেছে যুক্তরাজ্যের ফাস্ট মুভ ইন্টারন্যাশনাল নামক সেবাদানকারী একটি প্রতিষ্ঠান।

নিউ ইয়র্ক পোস্টের খবরে বলা হয়, ফাস্ট মুভ ইন্টারন্যাশনালের বিশেষজ্ঞরা গুগল সার্চের ডেটা বিশ্লেষণ করে দেখেছেন যে, বিশ্বের বেশিরভাগ মানুষ কোন দেশে বাস করতে আগ্রহী। তাদের তালিকার প্রথম নম্বরে আছে কানাডার নাম। বিশ্বের বেশিরভাগ মানুষ কানাডায় বসবাস করতে চান।

গত বছর থেকে প্রায় ১৫ লাখ মানুষ কানাডায় স্থানান্তরের বিষয় নিয়ে অনুসন্ধান করেছে। এর কারণ হতে পারে সেই দেশের প্রাকৃতিক সৌন্দর্য এবং এর উচ্চ জীবনযাত্রার মান।

এরপরের তালিকা অর্থাৎ দুই নম্বরে রয়েছে অস্ট্রেলিয়ার নাম। বিশ্বের প্রায় ১২ লাখ মানুষ অস্ট্রেলিয়ায় বসবাসের জন্য অনুসন্ধান করেছে। এর কারণ হতে পারে সেই দেশের আবহাওয়া, নাগরিকদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এবং বিশ্বমানের শিক্ষা ও জনস্বাস্থ্য ব্যবস্থা।

CaptureCapture

এরপরের তালিকায় রয়েছে নিউজিল্যান্ড। প্রায় ১১ লাখ মানুষ এই দেশে বসবাসের বিষয়ে গুগলে অনুসন্ধান করেছেন। তালিকার চতুর্থ নম্বরে রয়েছে স্পেন।

এরপর পঞ্চম নম্বরে যুক্তরাজ্য, ছয় নম্বরে পর্তুগাল, সাত নম্বরে জাপান, আট নম্বরে জার্মানি এবং নয় নম্বরে রয়েছে ফ্রান্সের নাম। এছাড়া তালিকার সর্বশেষ দশ নম্বরে রয়েছে সুইজারল্যান্ডের নাম।

তবে এই তালিকায় নেই বিশ্বের পরাক্রমশালী দেশ মার্কিন যুক্তরাষ্ট্রের নাম। এর কারণ হতে পারে এই দেশের উচ্চ জীবনযাত্রার ব্যয়। এ কারণে হয়তো এই তালিকা থেকে যুক্তরোষ্ট্রের নাম বাদ দেওয়া হয়েছে। এছাড়া অসহনীয় আবহাওয়ার কারণে সুইডেন, ফিনল্যান্ড, নরওয়ে, ডেনমার্ক এবং ফিনল্যান্ডের নামও তালিকায় নেই।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com