বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন
Uncategorized

বিশ্বের অন্যতম সেরা পর্যটক-বান্ধব শহর সিওলে ভ্রমণ

  • আপডেট সময় শনিবার, ২৪ জুলাই, ২০২১

দক্ষিন কোরিয়ার রাজধানী সিওল। সিওল একটি দুর্দান্ত শহর যার মধ্যে অন্তহীন আকর্ষণ  রয়েছে। তবে আপনি যদি প্রথমবারের মতো সিউলে ভ্রমণ করছেন তবে আপনার পক্ষে কিছুটা অসুবিধা হতে পারে। মুখে জল খাওয়ানো খাবার, আকর্ষণীয় আকর্ষণ এবং আশ্চর্যজনক পর্যটন স্পটগুলো থেকে সিউল বিশ্বের অন্যতম সেরা পর্যটক-বান্ধব শহর হয়ে ওঠে। সিউলে দেখার ও করার মতো পরিমাণগুলি হ’ল বেশ সীমাহীন প্লাস সৌন্দর্য এবং অ্যাডভেঞ্চার প্রতিটি কোণায় আপনার জন্য অপেক্ষা করছে। আপনি যদি প্রথমবারের মতো সিউলে যাচ্ছেন, তবে আপনি অবশ্যই এক ধরনের সাহসিকতায় প্রবেশ করছেন। সিওল, দক্ষিণ কোরিয়া শীর্ষস্থানীয় পর্যটকদের  তালিকা

 

সিওল টাওয়ার 

সিওল টাওয়ার সাধারণত নামসান টাওয়ার নামে পরিচিত।  এটি একটি যোগাযোগ ও পর্যবেক্ষণ টাওয়ার। ৭৪৮ ফিট উঁচু টাওয়ারটি দ্বিতীয় সর্বোচ্চ পয়েন্ট হিসেবে সিওলে চিহ্নিত। সিওল টাওয়ারটি একাত্তরে নির্মিত রেডিও ওয়েভ টাওয়ার যা টিভি ও রেডিওতে সম্প্রচার সরবরাহ করে। বর্তমানে সিওল টাওয়ারটি কেবিএস, এমবিসি, এবং এসবিএস এর মতো কোরিয়ান মিডিয়া আউটলেটের সংকেত সম্প্রচার করে। প্রতি বছর হাজার হাজার পর্যটককে আকর্ষণ করে এই টাওয়ার।

 

সিওল টাওয়ার । ছবি: আন্সপ্ল্যাশ

 গিয়ংবোকগং প্রাসাদ

এই প্রাসাদ সিওলের মধ্যে সবচেয়ে বড় প্রাসাদ।  আপনি যে সর্বাধিক সুন্দর এবং কমনীয় স্থান পরিদর্শন করবেন সেগুলির মধ্যে একটি হতে হবে। এটিতে এমন সব কিছু রয়েছে যা এটি দক্ষিণ কোরিয়ার সিওলে আপনার আবশ্যক গন্তব্যস্থল করে তোলে। এই প্রাসাদের নামের অর্থ “উজ্জ্বল সুখের প্রাসাদ”। কোরিয়ার জাতীয় প্রাসাদ যাদুঘরটি হিউঙ্গনেমিউন গেটের দক্ষিণে অবস্থিত এবং জাতীয় লোক সংগ্রহশালাটি হায়াংওনজিয়ংয়ের পূর্বদিকে অবস্থিত। নীচে কিছু বিবরণ দেওয়া আছে যা আপনি দেখতে চাইবেন।  এই প্রাসাদের খোলার সময় মার্চ থেকে অক্টোবর (৯:০০-৬:০০) এবং নভেম্বর থেকে ফেব্রুয়ারি (৯:০০-  ৫:০০) পর্যন্ত থাকে। এটি মঙ্গলবার বন্ধ রয়েছে তাই সেই অনুযায়ী আপনার ভ্রমণের পরিকল্পনা করতে হবে।

 

 

গিয়ংবোকগং প্রাসাদ । ছবি: আন্সপ্ল্যাশ

রয়্যাল গার্ড চেঞ্জিং অনুষ্ঠান

আপনি যদি ঐতিহ্য এবং সংস্কৃতিগুলি কল্পনা করেন তবে এই অনুষ্ঠানটি আপনার অন্বেষণের জন্য কেবল সঠিক জিনিস। এটি ১৪৫৯ সালে ফিরে শুরু হয়েছিল এবং ইতিহাস অনুসারে বিশ্বাস করা যায় ১৯৯৬ সাল থেকে তারা দর্শনার্থীদের তাদের সংস্কৃতির অংশ হতে দিচ্ছে। প্রারম্ভকালীন সময়টি ১০ :০০থেকে ৪ :০০ অবধি এবং উপরোক্ত স্থানের মতো মঙ্গলবার বন্ধ থাকে।

 মিয়ংডং

 ছবি : দ্যা বুটিক এডভাঞ্চার

আচ্ছা আপনি যদি কোনও শপিং জাঙ্কি হন তবে এটি এমন এক জায়গা যা আপনি কোনও মূল্যে মিস করতে পারবেন না। এবং আপনি না থাকলেও এই জায়গার মোহন আপনাকে আপনার পকেটকে কিছুটা আলগা করতে রাজি করবে। আপনি যদি বিভিন্ন রকমের হন তবে আপনি সহজেই এই জায়গাটি আপনার শপিং-এর জন্য ট্রিট করতে পারেন। আন্তর্জাতিক খ্যাতিযুক্ত ব্র্যান্ডগুলি থেকে শুরু করে অনন্য পণ্যগুলিতে, আপনি কেনাকাটা করার জন্য এখানে সবকিছু খুঁজে পাবেন। ভুলে যাবেন না, এই জায়গাটি কোটিয়ান শপিং ব্র্যান্ডের মতো এটুড হাউস, ফেস শপ, স্কিন ফুড ইত্যাদির জন্য কেনার জন্য সেরা।

আপনি সুন্দর জায়গাগুলি অন্বেষণের কাজ শেষ করার পরে আপনার মনকে শিথিল করতে এবং সতেজ করার জন্য আপনার অবশ্যই একটি হোটেল দরকার। অতএব, আপনার কাজটি সহজ করার জন্য,  সিওলে শীর্ষ এবং সেরা হোটেলগুলির তালিকা রয়েছে  যা আপনি বেছে নিতে পারেন।

১.পার্ক হায়াট সিওল

 ২. নোভোট অ্যাম্বাসেডর সিউল নব্বই।

 ৩.জেডাব্লু মেরিয়ট ডংডেমুন স্কয়ার সিউল।

 ৪.কনরাড সিওল

 ৫. ওয়েস্টিন চোসুন সিওল।

 ৬. লোতে সিটি হোটেল ম্যাপো।

তথ্যসূত্র : উইকিপিডিয়া, ফ্লাইট এক্সপার্ট

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com