শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৪ পূর্বাহ্ন

বিমানের টিকিট কিনলেই সৌদির ভিসা ফ্রি

  • আপডেট সময় সোমবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৩

বিমানের টিকিটের সঙ্গে চার দিনের ফ্রি ট্রানজিট ভিসা সেবা চালু করেছে সৌদি আরব। ভিসাটি বিনামূল্যে এবং ফ্লাইটের টিকিটের সঙ্গে তাৎক্ষণিকভাবে ইস্যু করা হবে বলে জানিয়েছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়।

গ্লোব ট্রেন্ডার এক প্রতিবেদনে জানায়, সৌদি আরবের জাতীয় বিমান সংস্থা সৌদিয়া এয়ারলাইন্সের সহযোগিতায় আকাশ পথে ভ্রমণের জন্য টিকিটের সঙ্গে এ ফ্রি ট্রানজিট ভিসা চালু করেছে দেশটির সরকার।

দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, এ ভিসার মেয়াদ তিন মাস পর্যন্ত থাকবে এবং ট্রানজিট ভিসাধারীরা চার দিন সৌদিতে থাকতে পারবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় আরও জানায়, সৌদিয়া এয়ারলাইন্স এবং ফ্লাইনাসের ইলেকট্রনিক প্ল্যাটফর্মের মাধ্যমে ট্রানজিট ভিসার জন্য আবেদন জমা দেওয়া যাবে। এটি স্বয়ংক্রিয়ভাবে পররাষ্ট্র মন্ত্রণালয়ের ইউনিফাইড ন্যাশনাল ভিসা প্ল্যাটফর্মে অনুমোদিত হবে। পরে ডিজিটাল ভিসা প্রক্রিয়াকরণ এবং দ্রুত সময়ের মধ্যে ভিসা ইস্যু হয়ে ই-মেইলের মাধ্যমে আবেদনকারীর কাছে পাঠানো হবে।

নতুন এ ট্রানজিট ভিসার সুবিধার ফলে মক্কায় পবিত্র ওমরাহ পালনের সুযোগ থাকছে। এ ছাড়াও, মদিনায় নবীর মসজিদ পরিদর্শন ও দেশটির অভ্যন্তরে ভ্রমণের পাশাপাশি যে কোনো পর্যটন ইভেন্টে যোগদান করতে পারবেন আগতরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com