বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:২০ পূর্বাহ্ন
Uncategorized

বাবা দরিদ্র দর্জি,ঘর বন্ধক রেখে ছেলেকে মানুষ করেন, ছেলে যা করে দেখালেন,স্যালুট নেটিজেনদের

  • আপডেট সময় সোমবার, ৬ ফেব্রুয়ারি, ২০২৩

দৈনন্দিন জীবনে আমরা এরকম অনেক মানুষের গল্প শুনে থাকি যারা একদম নিচের স্তর থেকে উঠে গিয়ে এমন একটা জায়গায় গিয়ে পৌঁছেছে যেখানে পৌঁছানো অনেকের স্বপ্ন।কথিত আছে যে যখন কিছু আমাদের হৃদয় স্পর্শ করে, তখন আমরা তা পূরণ করার সিদ্ধান্ত নিই, আজকে যার গল্প আপনাদের শোনাব সেই আদেশের বাবার ক্ষেত্রেও তাই হয়েছিল। প্রতিবেশীরা আদেশের বাবাকে বলতে লাগলো ছেলের লেখাপড়াতে টাকা খরচ করে লাভ নেই, তাকে কাজে লাগাও, সে চার পয়সা পাবে। এই কথাটা ভীষণভাবে তার মনকে আঘাত করে এবং তিনি সিদ্ধান্ত নেন যে যত কষ্টই হোক তিনি ছেলের ভবিষ্যতের সাথে কোন আপোষ করবেন না।

ধনী বা গরীব যে কেউ পড়াশোনা করতে পারে। আজ আমরা আপনাদের এমন এক ছেলের গল্প বলতে যাচ্ছি যার বাবা দর্জির কাজ করতেন আর ছেলে বড় হয়ে এসডিএম হয়েছে। কথিত আছে যে পরিশ্রম করে লেখাপড়া করলেই কিন্তু এখানে গল্প ভিন্ন। এখানে বাবা-মা তাদের ছেলের লেখাপড়ার জন্য দিনরাত পরিশ্রম করেছেন, যার ফলশ্রুতিতে ছেলে অফিসার হয়েছে।ছেলে যখন পড়াশোনা করার সিদ্ধান্ত নিয়েছিল, বাবা-মা তাকে পুরোপুরি সমর্থন করেছিলেন। বাবা-মা দিনরাত কাপড় সেলাই করে ছেলেকে বি.টেক করিয়েছেন। আদেশের বাবা বাড়িতে থাকতেন এবং দর্জির কাজ করতেন।

ছেলেও কঠোর পরিশ্রম করে সাফল্য অর্জন করেছে। 2017 সালে, আদেশ PCS পরীক্ষায় উত্তীর্ণ হন এবং নায়েব তহসিলদার হন। এরপর বাবার স্বপ্ন পূরণে পড়াশোনা চালিয়ে যান। তিনি 2020 সালে UPPCS পরীক্ষায় উত্তীর্ণ হয়ে এসডিএম হন, কিন্তু ছেলে যখন এসডিএম হন, তখন বাবা আর নেই।

ছেলে আদেশকে যখন বি.টেক পড়ার জন্য বিদেশে পাঠাতে হয়, তখন পরিবারের কাছে টাকা ছিল না। এ জন্য আদেশের বাবা তার বাড়িতে ঋণ নিয়ে ছেলেকে বিটেক করতে ঝাঁসি পাঠান। এছাড়া কারখানা থেকে কাপড় ঘরে এনে সেলাই শুরু করেন। তিনি এত কাজ করতেন যে তিনি মাত্র 4 ঘন্টা ঘুমাতেন। ছেলে যখন B.Tech করেছে এবং Adesh TCS-এ সিলেক্ট হল, তখন বাড়ির অবস্থার উন্নতি হতে লাগল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com