শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৮ অপরাহ্ন

বাদ পড়ছে না ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের কোনো র‍্যাম্প

  • আপডেট সময় রবিবার, ১১ জুন, ২০২৩

রাজধানীতে যানজট বাড়ার শঙ্কার কথা উল্লেখ করে নির্মাণাধীন ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের দুটি র‌্যাম্প নিয়ে আপত্তি তুলেছিল ঢাকার দুই সিটি করপোরেশন। তবে গতকাল গণভবনে অনুষ্ঠিত ‘ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে (পিপিপি প্রকল্প): হাতিরঝিল অংশের স্থাপত্য নকশা অবলোকন ও অনুমোদন’ শীর্ষক এক সভায় সিদ্ধান্ত হয়েছে, এক্সপ্রেসওয়ের কোনো র‌্যাম্প বাদ দেয়া হবে না।

সভার একটি সূত্র এ তথ্য জানিয়েছে। র‌্যাম্পগুলোর নকশা পুনর্বিবেচনার পাশাপাশি এলিভেটেড এক্সপ্রেসওয়ে থেকে রাজস্বের ভাগ দাবি করেছিল দুই সিটি করপোরেশন। গতকালের সভায় এ বিষয়টিও নাকচ করে দেয়া হয়েছে বলে জানিয়েছে সূত্রটি।

এর আগে গত ৮ মে অনুষ্ঠিত ‘ঢাকা মহানগরীতে চলমান উন্নয়ন প্রকল্প সমন্বয়’ কমিটির এক সভায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) থেকে বলা হয়, ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে সড়ক ও রেললাইন বরাবর শহরের বাইরে চলে যাওয়ার কথা থাকলেও বর্তমানে শহরের ভেতরে বিভিন্ন স্থানে র‌্যাম্প নামানো হচ্ছে। \

এতে শহরের ওপর যানবাহনের চাপ আরো বাড়বে। বিশেষ করে এলিভেটেড এক্সপ্রেসওয়ের একটি র‌্যাম্পের কারণে পলাশী এলাকায় যানবাহনের চাপ বহুগুণ বেড়ে যাবে বলে উল্লেখ করা হয়। একই সভায় ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) থেকে বলা হয়, এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাকলী ইন্টারসেকশন সংলগ্ন ডাউন র‌্যাম্পটি ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে নামানো হলে সংলগ্ন এলাকায় যানজট বাড়বে।

বণিক বার্তা

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com