বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:০৯ অপরাহ্ন
Uncategorized

ফুল-ফ্রি স্কলারশিপে যুক্তরাজ্যের নটিংহ্যাম বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ

  • আপডেট সময় মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি, ২০২৩

২০২৩-২৪ শিক্ষাবর্ষে ফুল-ফ্রি স্কলারশিপ নিয়ে বিদেশি শিক্ষার্থীদের স্নাতকোত্তর পড়ার সুযোগ দিচ্ছে যুক্তরাজ্যের সরকারি নটিংহ্যাম বিশ্ববিদ্যালয়। ডেভেলপিং সল্যুশনস মাস্টার্স স্কলারশিপ নামের এই বৃত্তির আওতায় চারটি অনুষদে আবেদন করার সুযোগ পাবে বাংলাদেশসহ আফ্রিকা, দক্ষিণ এশিয়া ও কমনওয়েলথভুক্ত নির্ধারিত দেশের শিক্ষার্থীরা।

১। প্রকৌশল অনুষদ ।

২। মেডিসিন ও স্বাস্থ্যবিজ্ঞান অনুষদ।

৩। বিজ্ঞান অনুষদ।

৪। সামাজিক বিজ্ঞান অনুষদ।

আবেদনের যোগ্যতা: আবেদনকারীকে বাংলাদেশসহ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে উল্লিখিত দেশের নাগরিক হতে হবে।আন্তর্জাতিক ও নতুন শিক্ষার্থী হতে হবে। এই বৃত্তির আবেদন করতে আগে নটিংহ্যাম বিশ্ববিদ্যালয়ে পূর্ণকালীন স্নাতকোত্তর প্রোগ্রামে আবেদন করে ভর্তির সুযোগ পেতে হবে। তবে যুক্তরাজ্যে ইতিমধ্যে পড়াশোনা করলেে এবং এর আগে নিজ দেশের বাইরে পড়াশোনা করলে আবেদন করতে পারবেন না।

বৃত্তির সুযোগ-সুবিধা: এই বৃত্তির আওতায় নির্বাচিত শিক্ষার্থীদের টিউশন ফি সম্পূর্ণ বা অর্ধেক মওকুফ করা হবে।

আবেদন প্রক্রিয়া: আবেদন করতে আগে নটিংহ্যাম বিশ্ববিদ্যালয়ে পূর্ণকালীন স্নাতকোত্তর প্রোগ্রামে আবেদন করে ভর্তির সুযোগ পেতে হবে। ভর্তির আবেদনপ্রক্রিয়া, প্রয়োজনীয় যোগ্যতা, শর্তাবলি ও ভাষাগত দক্ষতার বিবরণ জানতে ক্লিক করুন এখানে

ভর্তির সুযোগ পাওয়ার পর এই লিংক থেকে বৃত্তির জন্য আবেদন করতে হবে। বৃত্তির জন্য আবেদনের সহায়তা পেতে scholarship-assistant@nottingham.ac.uk এই ঠিকানায় ই-মেইলে যোগাযোগ করতে হবে।

আবেদনের শেষ সময়: ১৭ মে ২০২৩

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com