শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন
Uncategorized

নীল দিগন্তের নতুন ঠিকানা সাজেক

  • আপডেট সময় শনিবার, ২৭ নভেম্বর, ২০২১

নীল দিগন্তের নতুন ঠিকানা রাঙামাটির সাজেক। এখানে সবুজ পাহাড়ের নীল আকাশের রাজ্য দখল করেছে শুভ্র সাদা মেঘ। আর অতিথি পাখিরা খুনসুটিতে মাতিয়ে রাখে পাহাড়ি ঝিরি-ঝরনা। পাহাড়ের গা ছুঁয়ে ভেসে বেড়ানো টুকরো টুকরো মেঘ গোধুলি রঙে করে লুকোচুরি খেলা। কুয়াশার হাতছানিতে ¯িœগ্ধ বাতাসে ভেসে আসে পাহাড়ি ফুলের গন্ধ। এ যেন পর্যটকদের কাছে সাজেকের অন্যতম আকর্ষণ।

এ ছাড়া পাহাড়ের সর্বোচ্চ চূড়া থেকে দূর পাহাড়ি গ্রামগুলোকে মনে হয় শিল্পীর পটে আঁকা ছবি। সন্ধ্যা হলে ঘরের মাচাংয়ে বসে ক্ষুদ্র নৃগোষ্ঠীদের গানের আসর। শীত, গ্রীষ্ম কিংবা বর্ষা- সারা বছরই পর্যটকের জৌলুস থাকে সাজেকে। পার্থক্য কেবল ঋতুর সাজে। এখানে চলে পাহাড়, নদী আর হ্রদের মিলন মেলা। সাজেকের পরতে পরতে লুকিয়ে আছে অদেখা ভুবন।

নয়নাভিরাম দৃশ্য। এখানে একসঙ্গে দেখা মিলে পাহাড়, ঝরনা, হ্রদের আমেজ। পাহাড়ের বুকে সূর্যালোক, ভরা পূর্ণিমা, রাতে হ্রদের পানিতে মৃদু ঢেউয়ের ওপর জোছনার ঝলকানি পর্যটকদের মুগ্ধ করে। অপরূপ সৌন্দর্যের কারণে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়ন ‘সাজেক ভ্যালি’ নামে দেশে-বিদেশে পরিচিতি লাভ করতে খুব বেশি সময় লাগেনি।

পাহাড়ে শীতের আমেজ শুরু হলো এই কয়েক দিন। এরই মধ্যে সাজেকে নেমেছে পর্যটকের ঢল। দূর-দূরান্ত থেকে আসছেন হাজারও পর্যটক। বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজনদের নিয়ে আসা পর্যটকরা মেতে উঠছেন আনন্দ-উচ্ছ্বাসে। কেউ প্রকৃতিতে উজাড় করে দিচ্ছেন নিজেকে। কথা হয় সিলেট থেকে রাঙামাটির সাজেকে ঘুরতে আসা ইমদাদুল হক জীবনের সঙ্গে। তিনি বলেন, সাজেকের রূপের বর্ণনা দিয়ে শেষ করা যাবে না। অসম্ভব সুন্দর সাজেক। এখানে এসে এক মুহূর্তে ভুলে গেছি করোনার ভয়াবহতা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com