শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৪১ অপরাহ্ন
Uncategorized

নিউইয়র্কে তীব্র শীত উপেক্ষা করে বর্ষবরণ প্রস্তুতির উন্মাদনা

  • আপডেট সময় মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি, ২০২৩

হিমাঙ্কের নিচে মাইনাস ২০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা উপেক্ষা করে নিউইয়র্কে বাংলাদেশিরা এক অভূতপূর্ব ঘটনার সৃষ্টি করেছে। বৈশাখের নতুন গান, পুঁথি পাঠ এবং গণ সংগীতের মহড়ায় দুই শতাধিক লোক স্বতঃস্ফূর্ত অংশ নেন। ৪ ও ৫ ফেব্রুয়ারি জ্যাকসন হাইটসে অনুষ্ঠিত এ মহড়া পরিচালনা করেন মহিতোষ তালকুদার তাপস।

নিউইয়র্কের তাপমাত্রা গত কয়েকদিন ধরে হিমাঙ্কের অনেক নিচে। শনিবার তা নেমে যায় মাইনাস বিশে। এমন তীব্র শীত উপেক্ষা করেও জ্যাকসন হাইটসের সংস্কৃতিবান্ধব নবান্ন রেস্তোরাঁয় জড়ো হয়েছিলেন দুই শতাধিক সংস্কৃতিজন। নিউইয়র্কে ১৪৩০ বাংলা বর্ষবরণকে ঘিরে যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্টেটে পড়েছে বিপুল সাড়া।

jagonews24

ডেনভার, টেক্সাস, ওয়াশিংটন ডিসি, নিউ জার্সি, বোস্টন, রোড আইল্যান্ড, ক্যালিফোর্নিয়া এবং ফিলাডেলফিয়া অভিবাসীরা যুক্ত হয়েছেন এই আয়োজনে।

বৃহৎ এই আয়োজনটি কিভাবে পরিচালিত হবে তার ঘোষণা দেন আয়োজক সংগঠন এনআরবির ওয়ার্ল্ড ওয়াইড এর সভাপতি বিশ্বজিত সাহা। তিনি বলেন, বর্ষবরণ অনুষ্ঠানটি সফল করতে অনেকে নানাভাবে সহায়তা দিয়ে যাচ্ছে, যেমন স্বেচ্ছাশ্রম, মহড়ার স্থান দেওয়া, আপ্যায়ন, গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার, পরামর্শ এবং আর্থিক সহায়তা দিয়ে এই আয়োজনে যুক্ত হচ্ছেন তারা। আমরা প্রত্যেকের অবদান স্বচ্ছতা ও কৃতজ্ঞতার সঙ্গে গণমাধ্যম এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে তুলে প্রক্রিয়াটি সম্পন্ন হবে।

jagonews24

jagonews24

নিউইয়র্কের সক্রিয় প্রগতিশীল সাহিত্যিক সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের সহযোগিতায় এনআরবি ওয়ার্ল্ড ওয়াইড এই বৈশাখী উৎসবের আয়োজন করছে। সংগঠনের সাধারণ সম্পাদক তোফাজ্জল লিটনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন সংগীত শিক্ষক কাবেরী দাস, অভিনেত্রী লুৎফুন নাহার লতা, সংস্কৃতিমনা চিকিৎসক উৎপল চৌধুরী, ডাউনটাউন ম্যানহাটন বিজনেস অ্যাসোসিয়েশনের সভাপতি তরিকুল ইসলাম বাদল ও সাধারণ সম্পাদক রিয়াজুল কাদের লস্কর মিঠু এবং তরুণ ব্যবসায়ী হেলাল মিয়া।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com