বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫:০২ পূর্বাহ্ন

নতুন আয়োজন নিয়ে আসছে ডিজনি ওয়ার্ল্ড

  • আপডেট সময় বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪

ডিজনিল্যান্ড ফিরে আসছে তাদের নতুন নতুন স্থাপনা আর আকর্ষণ নিয়ে। সম্প্রতি তারা তাদের ডি২৩: দ্য আনলিমিটেড ফান ইভেন্ট পার্কের পরিকল্পনা প্রকাশ করেছে। ক্যালিফোর্নিয়ার আনাহেইমে আলটিমেট ডিজনি ফান ইভেন্টগুলো আয়োজন করা হবে। ডিজনি এক্সপেরিয়েন্সের চেয়ারম্যান জোশ ডি’মারো যুক্তরাষ্ট্রভিত্তিক গণমাধ্যম ইউএসএ টুডেকে বলেছেন, ‘আমাদের অনুরাগীদের জন্য সম্পূর্ণ নতুন উদ্ভাবনী উপায়ে নতুন গল্প নিয়ে আসব।’

যা আসছে

ম্যাজিক কিংডম
এখানে থাকছে নতুন ভিলেনস ল্যান্ড। ডিজনির জনপ্রিয় ভিলেনদের দেখা যাবে এখানে। এর পাশাপাশি সেখানে থাকবে কেনাকাটা এবং খাবারের জায়গা। ডিজনি ক্যালিফোর্নিয়া অ্যাডভেঞ্চারে কারস ল্যান্ডের বিপরীতে ফ্রন্টিয়ারল্যান্ডের কিছু অংশ থাকবে। নতুন স্থানটির একটি অংশ তরুণ পর্যটকদের কথা বিবেচনায় রেখে তৈরি করা হবে। এর নির্মাণকাজ শুরু হবে ২০২৫ সালে। মেইন স্ট্রিট ইলেকট্রিক্যাল প্যারেডের আদলে একটি নতুন নাইট টাইম প্যারেড আসছে ২০২৫ সালের গ্রীষ্মে। একে বলা হবে ডিজনি স্টারলাইট। ম্যাজিক কিংডমের নতুন পাইরেটস থিমযুক্ত রিসোর্ট খুলবে ২০২৫ সালে।

ডিজনির হলিউড স্টুডিও
এখানে আসছে ডিজনি পার্কের প্রথম মনস্টারস। এর নাম ইনকরপোরেটেড ল্যান্ড। এর নির্মাণও শুরু হবে ২০২৫ সালে। পেক্সারের সিনেমার চরিত্রগুলোর মধ্যে জনপ্রিয় হলো মনস্টার বা দানব। তাই এসব চরিত্র দিয়ে সাজানো হয়েছে এই ফ্র্যাঞ্চাইজিকে।

অ্যানিমেল কিংডম
ডিজনির পূর্বঘোষিত ট্রপিক্যাল আমেরিকাস থিমযুক্ত আয়োজনটি দর্শকদের জন্য উন্মুক্ত করা হবে ২০২৭ সালে। ডিনোল্যান্ড ইউএসএর জায়গায় নির্মাণ করা হচ্ছে এই নতুন থিম পার্ক। তাই এটি বন্ধ হওয়ার আগে অতিথিদের শেষবারের মতো ডাইনোসরে চড়ার সুযোগ রাখা হয়েছে। নতুন থিম পার্কে ইন্ডিয়ানা জোনসের নতুন আকর্ষণ তৈরি করা হবে। এটি ডিজনির প্রথম এনক্যান্টো থিমের পার্ক হতে যাচ্ছে। ডিজনির বিভিন্ন গল্পের চরিত্রগুলোকে মানুষের সঙ্গে নতুন করে পরিচয় করিয়ে দেওয়া হবে এখানে। ২০২৫ সালের শীতে ট্রি অব লাইফ থিয়েটারে শুরু হবে একটি নতুন জুটোপিয়া বেটার টুগেদার শো।

শুধু ডিজনি ওয়ার্ল্ড নয়, বদল আসছে ডিজনিল্যান্ডেও। দর্শকদের জন্য নতুন চমক তৈরির কাজ চলছে ডিজনির প্রায় সব ফ্র্যাঞ্চাইজিতে। আগামী বছরের গ্রীষ্ম থেকে এগুলো ধীরে ধীরে উন্মুক্ত করে দেওয়া হবে দর্শকের জন্য।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com