শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫৮ অপরাহ্ন

দেশে দেশে ইউটিউবার লুক ডামান্টের যত কান্ড

  • আপডেট সময় শনিবার, ৮ এপ্রিল, ২০২৩

অস্ট্রেলিয়ান এই ইউটিউবার ঘোরেন দেশে দেশে। তার ভিডিওর বিষয়বস্তু একটাই- ‘এই ব্যক্তিকে এড়িয়ে চলুন।’ তার কাজই যেন বিভিন্ন দেশের মানুষকে নেতিবাচকভাবে তুলে ধরে আলোচনায় আসা। গিয়েছেন পাকিস্তান, ইন্দোনেশিয়া, ভারত, শ্রীলঙ্কা ও মিসরে। সেখানেও তাকে কে কীভাবে বিরক্ত করছে সেটাই করেছেন ভিডিও। সম্প্রতি বাংলাদেশে এসেও একই কান্ড ঘটিয়েছেন লুক ডামান্ট…

বিভিন্ন দেশে ঘুরতে গিয়ে সেখানকার দরিদ্র মানুষের আচরণে বিরক্ত হয়ে ইউটিউব আপলোড করেন ভিডিও। অস্ট্রেলিয়ান ইউটিউবার লুক ডামান্ট গিয়েছেন পাকিস্তান, ইন্দোনেশিয়া, ভারত, মিসরে। সব দেশে গিয়ে বলেন একই কথা- এই ব্যক্তিকে এড়িয়ে চলুন। এভাবেই আলোচনায় থাকতে আর ইউটিউবে জনপ্রিয়তা পেতে পছন্দ করেন তিনি। সম্প্রতি অস্ট্রেলিয়ান এই ইউটিউবারের ঢাকার রাস্তার বেশ কিছু ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

তারই একটিতে দেখা যায়, এক বাংলাদেশি বৃদ্ধের বিরক্ত করছে। আবদুল কালু নামের ওই বৃদ্ধ তাকে দোভাষী হিসেবে সহায়তার চেষ্টার পাশাপাশি রাজধানীর কাওরান বাজার এলাকার সড়কে তার কাছ থেকে আর্থিক সাহায্য চেয়েছেন। বৃদ্ধের আচরণে বিরক্ত লুক ডামান্ট সেই ভিডিও ফেসবুকে পোস্ট করে ক্যাপশনে লিখেন, ‘অ্যাভোয়েড দিস ম্যান ইন বাংলাদেশ।’ এরপর আবদুল কালুকে আটক করে বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশ। আদালত তাকে ২০০ টাকা অর্থদন্ডের বিনিময়ে মুক্তি দেন। মুক্তি পাওয়ার পর কালু ওই বিদেশিকে সাহায্য করেছেন বলে দাবি করেন। তবে তিনি লুক ডামান্টকে হয়রানির জন্য ক্ষমাও চেয়েছেন। ওই বৃদ্ধকে আটকের পর বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশকে ধন্যবাদ জানিয়েছেন লুক ডামান্ট।

লুক ডামান্ট এর আগে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কাসহ বিভিন্ন দেশে তার খারাপ অভিজ্ঞতার একই ধরনের ভিডিও ফেসবুকে পোস্ট করেছেন। ফেসবুকের ভিডিও দেখা গেছে, এর আগে তিনি পাকিস্তান ও ইন্দোনেশিয়ায় ‘হর্স স্ক্যাম’ শ্রীলঙ্কায় একজন অটোরিকশা চালক, ভারতে একজন পাখির খাবার বিক্রেতা এবং মিসরে একজন ভুট্টা বিক্রেতা সম্পর্কে নেটিজেনদের সতর্ক করেছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com