মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০৪ পূর্বাহ্ন

দক্ষিণ এশিয়ার সেরা এয়ারলাইনসের তালিকায় ইউএস-বাংলা

  • আপডেট সময় রবিবার, ২৫ আগস্ট, ২০২৪

দক্ষিণ এশিয়ার সেরা এয়ারলাইন্সের তালিকায় জায়গা করে নিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইনস। বিশ্বে বেসরকারি বিমান পরিবহন খাতের ‘অস্কার’ পুরস্কার হিসেবে খ্যাত যুক্তরাজ্যের প্রতিষ্ঠান স্কাইট্র্যাক্সের তৈরি ২০২৪ সালের র‍্যাংকিংয়ে পঞ্চম স্থান দখল করেছে ইউএস-বাংলা। এই তালিকায় বাংলাদেশের আর কোনো বিমান পরিবহন সংস্থা জায়গা পায়নি।

গত সোমবার এই ফলাফল ঘোষণা করা হয়। তাদের এই তালিকায় ২০২৪ সালে বিশ্বের সেরা এয়ারলাইন হয়েছে কাতার এয়ারওয়েজ। শুধু সেরা বিমান সংস্থা নয়, সেরা কেবিন স্টাফ, আঞ্চলিক সেবা, কম খরুচে বিমান সংস্থাসহ আরও নানা বিভাগে সেরাদের নাম প্রকাশ করেছে বিমানবন্দর ও বিমান সংস্থার মান নিয়ে কাজ করা প্রতিষ্ঠানটি।

উল্লেখ্য, বাংলাদেশের নামী বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইনসের বহরে বর্তমানে দুটি এয়ারবাস ৩৩০-৩০০সহ মোট ২৪টি এয়ারক্রাফট রয়েছে।

অভ্যন্তরীণ সব রুট ছাড়াও ইউএস-বাংলা এয়ারলাইনস দুবাই, শারজাহ, আবুধাবি, মাসকাট, দোহা, মালে, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক, গুয়াংজু, চেন্নাই ও কলকাতা রুটে ফ্লাইট পরিচালনা করছে। আগামী আগস্ট মাস থেকে ঢাকা-জেদ্দা রুটে ফ্লাইট শুরুর পরিকল্পনা নিয়েছে বিমান সংস্থাটি।

এদিকে বাণিজ্যিক উড়োজাহাজ চলাচলের এই মর্যাদাপূর্ণ পুরস্কারটি ১৯৯৯ সাল থেকে দেওয়া হচ্ছে। এদিকে টানা অষ্টমবারের মতো আঞ্চলিক সেবার দিক থেকে বিশ্বে সেরা হয়েছে ব্যাংকক এয়ারওয়েজ।

আঞ্চলিক সেবায় দক্ষিণ এশিয়া অঞ্চলের সেরা বিমান সংস্থা হয়েছে মালদ্বীপের এয়ারলাইনস মালদিভিয়ান।

এদিকে সেরা কর্মী বা বেস্ট এয়ারলাইনস স্টাফের তালিকায় দক্ষিণ এশিয়ায় দশম সেরা হয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। এই তালিকায় দক্ষিণ এশিয়ার সেরা ভারতের ভিসতারা।

সূত্র: ওয়ার্ল্ড এয়ারলাইন এওয়ার্ডস ডট কম

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com