শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৯ পূর্বাহ্ন

দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় স্পোর্টস কমপ্লেক্স নির্মাণ হচ্ছে বাংলাদেশে

  • আপডেট সময় শুক্রবার, ২১ এপ্রিল, ২০২৩

ভারতের দেরাদুনের স্পোর্টস কমপ্লেক্সকে এতদিন দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় হিসেবে বিবেচনা করা হতো। কিন্তু এবার দেশের বৃহৎ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের উদ্যোগে নির্মিত হচ্ছে দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় মাল্টি স্পোর্টস অ্যারেনা। যার নাম বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্স। আর এর স্বপ্নদ্রষ্টা বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান ও সাবেক তারকা হকি খেলোয়াড় আহমেদ আকবর সোবহান।

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার ‘এন’ ব্লকে গড়ে উঠছে এই অত্যাধুনিক ক্রীড়া কমপ্লেক্স। এই কমপ্লেক্সে থকাছে ইউরোপীয় ফুটবলের ধাচে নির্মিত একটি ফুটবল স্টেডিয়াম, ক্রিকেট ও হকি স্টেডিয়াম থেকে শুরু করে প্রায় সবধরনের প্রচলিত খেলাধুলার সুব্যবস্থা। প্রায় ৩০০ বিঘা জমির ওপর নির্মিত হচ্ছে এই বিশাল ক্রীড়া স্থাপনা। এর নির্মাণ ব্যয় প্রায় ৩ হাজার কোটি টাকা। জমি ও অন্যান্য খরচ ধরলে যা দাঁড়ায় প্রায় ১৫ হাজার কোটি টাকা।

বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে ৫৫ বিঘা জমিতে আন্তর্জাতিক মানের ফুটবল ও ক্রিকেট স্টেডিয়াম ছাড়াও হকি স্টেডিয়াম, ফুটসাল, ইনডোর স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা করা হয়েছিল ২০১৯ সালে। পরবর্তীতে বসুন্ধরা কিংসের অগ্রগতি এবং স্পোর্টসে বসুন্ধরা কিংসের যে ভূমিকা, তার প্রেক্ষিতে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান উদ্যোগটাকে আরও সম্প্রসারিত করার সিদ্ধান্ত নেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com