শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:২৫ পূর্বাহ্ন
Uncategorized

ঢাকা-টরন্টো-ঢাকা রুটের টিকিট বিক্রি শুরু

  • আপডেট সময় সোমবার, ২৭ জুন, ২০২২

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এই তথ্য জানা গেছে।

বিমান বাংলাদেশের সংবাদ বিজ্ঞপ্তি বলা হয়েছে, ঢাকা-টরন্টো রুটে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালিত হবে। ঢাকা থেকে প্রতি বুধ ও রোববার বিমানের ফ্লাইট টরন্টোর উদ্দেশে যাত্রা করবে এবং একই দিন টরন্টো থেকেও ফিরতি ফ্লাইট ঢাকার উদ্দেশে যাত্রা করবে। ঢাকা-টরন্টো রুটে বিমানের সর্বাধুনিক প্রযুক্তির ব্র্যান্ড নিউ বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার উড়োজাহাজটি ব্যবহৃত হবে। যাত্রীরা ২০ জুলাইয়ের মধ্যে টিকিট কিনলে টিকিটের মূল ভাড়ার ওপর ১৫ শতাংশ মূল্যছাড় পাবেন।

ইকোনমি ক্লাস
একমুখী যাত্রার ক্ষেত্রে ১৫ শতাংশ ডিসকাউন্ট (মূল্যছাড়) দিয়ে প্রতিটি টিকিটের সর্বনিম্ন দাম ট্যাক্সসহ ৯০ হাজার ৫১০ টাকা থেকে শুরু এবং ১৫ শতাংশ ডিসকাউন্ট (মূল্যছাড়) দিয়ে রিটার্ন টিকিটের (ফিরতি টিকিট) সর্বনিম্ন দাম ট্যাক্সসহ ১ লাখ ৫৩ হাজার ৩৭০ টাকা।

প্রিমিয়াম ইকোনমি ক্লাস
১৫ শতাংশ মূল্যছাড় দিয়ে একমুখী সর্বনিম্ন ভাড়া ট্যাক্সসহ ১ লাখ ২৭ হাজার ৩০০ টাকা থেকে শুরু এবং রিটার্ন টিকিটের সর্বনিম্ন দাম ১৫ শতাংশ ডিসকাউন্ট (মূল্যছাড়) দিয়ে ট্যাক্সসহ ২ লাখ ৩৪ হাজার ৩৫৫ টাকা।

বিজনেস ক্লাস
১৫ শতাংশ ডিসকাউন্ট (মূল্যছাড়) দিয়ে একমুখী সর্বনিম্ন ভাড়া ট্যাক্সসহ ১ লাখ ৬৪ হাজার ১০০ টাকা থেকে শুরু এবং রিটার্ন টিকিটের ক্ষেত্রে ১৫ শতাংশ ডিসকাউন্ট দিয়ে সর্বনিম্ন মূল্য ট্যাক্সসহ ৩ লাখ ৪ হাজার ৩০২ টাকা।

ফ্লাইটসূচি
আগামী ২৭ জুলাই থেকে সপ্তাহে প্রতি বুধবার বাংলাদেশ সময় ভোর ৩টা ৩০ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে টরন্টোর উদ্দেশে যাত্রা করবে। যাত্রাপথে ফ্লাইটটি রিফুয়েলিংয়ের জন্য স্থানীয় সময় সকাল ৯টায় তুরস্কের ইস্তাম্বুলে অবতরণ করবে। এক ঘণ্টা বিরতি শেষে ইস্তাম্বুল থেকে রওনা দিয়ে স্থানীয় সময় বেলা ১টা ৫৫ মিনিটে ফ্লাইটটি টরন্টো পৌঁছাবে।

সপ্তাহে প্রতি রোববার বিজি৩০৫ ঢাকা থেকে ভোর তিনটায় যাত্রা করে রিফুয়েলিংয়ের জন্য স্থানীয় সময় সকাল ৮টা ৩০ মিনিটে তুরস্কের ইস্তাম্বুলে অবতরণ করবে। এক ঘণ্টা বিরতি শেষে ইস্তাম্বুল থেকে রওনা দিয়ে স্থানীয় সময় বেলা ১টা ২৫ মিনিটে ফ্লাইটটি টরন্টো পৌঁছাবে।

টরন্টো থেকে যাত্রা শুরু করলে বিশেষ ভাড়া ও ফ্লাইটসূচি

ইকোনমি ক্লাস
টরন্টো থেকে আসার ক্ষেত্রে ২৫ শতাংশ ডিসকাউন্ট দিয়ে ইকোনমি ক্লাসের প্রতিটি টিকিটের একমুখী সর্বনিম্ন ভাড়া ট্যাক্সসহ ৬৯০ কানাডীয় ডলার থেকে শুরু এবং রিটার্ন টিকিটের সর্বনিম্ন মূল্য ২৫ শতাংশ ডিসকাউন্ট দিয়ে ট্যাক্সসহ ১ হাজার ২৩৩ কানাডীয় ডলার।

প্রিমিয়াম ইকোনমি ক্লাস
একমুখী সর্বনিম্ন ভাড়া ২৫ শতাংশ ডিসকাউন্ট দিয়ে ট্যাক্সসহ ১ হাজার ২৩০ কানাডীয় ডলার এবং রিটার্ন টিকিটের সর্বনিম্ন মূল্য ২৫ শতাংশ ডিসকাউন্ট দিয়ে ট্যাক্সসহ ২১৭৮ কানাডীয় ডলার।

বিজনেস ক্লাস
একমুখী সর্বনিম্ন ভাড়া ২৫ শতাংশ ডিসকাউন্ট দিয়ে ট্যাক্সসহ ১৮৬০ কানাডীয় ডলার এবং রিটার্ন টিকিটের সর্বনিম্ন মূল্য ২৫ শতাংশ ডিসকাউন্ট দিয়ে ট্যাক্সসহ ৩ হাজার ৭৮ কানাডীয় ডলার।

ফ্লাইটসূচি
প্রতি বুধবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে টরন্টো থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করবে। যাত্রাবিরতি ছাড়াই ফ্লাইটটি একটানা ১৬ ঘণ্টা উড়ে বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ৯টা ৩০ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।
সপ্তাহে প্রতি রোববার টরন্টো থেকে স্থানীয় সময় রাত ৯টায় উড্ডয়ন করে সরাসরি ঢাকায় পৌঁছাবে সোমবার স্থানীয় সময় রাত ১১টায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com