শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৩৩ অপরাহ্ন
Uncategorized

ট্যুর ডটকম ডটবিডি: ভ্রমণে সঙ্গী, ভ্রমণে বন্ধু চলযাই ডেস্ক :

  • আপডেট সময় বুধবার, ১১ মে, ২০২২

কাজের ব্যস্ততায় নেই পরিবারকে সময় দেবার কোনো সুযোগ। একটু সুযোগ পেলেও চিন্তা করার নেই সময়। পরিবারের সদস্যরা চায় বাড়ির চার দেওয়াল থেকে মুক্তি পেয়ে অন্য কোথায় বা প্রকৃতির কোলে ঘুরে বেড়াতে কিন্তু তাদের নিয়ে আপনি যাবেন কোথায়? কোথায় পাবেন আপনার ঘুরে যাওয়ার সেই স্থানটির তথ্য আবার পেলেও সেখানে যেতে খরচ কত হবে? সেটিও আপনি জানেন না। বাজেটে থাকতে পারবেন কি না কিংবা বাজেট কেমন হবে সেটার চিন্তা তো আছেই।

তার উপর আপনি জানেন না সেখানে গিয়ে কি কি দেখবেন? কোথায় থাকবেন? আপনিকে গাইড করবে কে? নানা কারণেই ইচ্ছা থাকলেও আর যাওয়া হয় না। এরপর আছে পরিবারের সদস্যদের নিয়ে একটি নির্ভেজাল ভ্রমণ, ভ্রমণে গিয়ে নিজেদের সেভ মনে না করলে ভ্রমণটাই মাটি। ভ্রমণকারী আর ভ্রমণে ইচ্ছুক এই সব মানুষদের কথা চিন্তা করেই ট্যুর ডটকম ডটবিডি। তার তাদের নানান আয়োজন। যেখানে শুধু ভ্রমণের তথ্যকণিকা বা থাকা খাওয়া, ঘুরে বেড়ানোর তথ্যই নয় আছে কেমন খরচ, বাজেট আর ভ্রমণ প্যাকেজসহ নানা ধরনের সেবা। ভ্রমণকে সহজ, সুন্দর আর প্রানবন্ত করতে ট্যুর ডটকম ডটবিডি একজন ভালো সঙ্গী, একজন ভালো বন্ধু।

ট্যুর ডটকম ডটবিডি এর সিইও লায়ন মোহাম্মদ এমরান বলেন, ট্যুর ডটকম ডটবিডি এই স্বপ্নটা আমার একদিনের নয়; অনেকদিনের। ট্যুরের কাজ শুধু ব্যবসা করায় নয়, দেশ-দেশের মানুষ আর দেশের সৌন্দর্য, সংস্কৃতি, ঐতিহ্য তুলে ধরা। ট্যুরে নিজের দেশ তো বটেই, অন্যান্য দেশের তথ্যও পাওয়া যাবে। শুধু আমাদের ভ্রমণকারী নয়, ভ্রমণ বিষয়ে যে কেউ আমাদের কাছে যে তথ্যই চাইবে আমরা তাদের সেই তথ্য দিয়ে সাহায্য করবো। এরজন্য আমাদের ট্যুর এর জন্য সব সময় প্রস্তুত। আমরা প্রতি নিয়ত নানা ধরনের প্যাকেজের আয়োজন করছি। শুধু আমাদের দিক বা লাভের দিকে বিবেচনা করে নয় ভ্রমণ করতে ইচ্ছুক ও ভ্রমণকারীদের কথা মাথায় রেখে তাদের সাধ্য অনুযায়ী আমাদের ভ্রমণের প্যাকেজ রেট। সব মিলিয়ে ভ্রমণে ট্যুর ডটকম ডটবিডি খুব একটা মন্দ নয়।

কারা ট্যুর ডটকম ডটবিডি

ভ্রমণ তথ্য কিংবা ভ্রমণ সেবা কিংবা ট্যুরজম নিয়ে কাজ করছে দেশের অন্যতম সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান ই-সফট। ইনসেফশন গ্রুপের অধীনে এই প্রতিষ্ঠানটি ট্যুরিজমকে আরো এক ধাপ এগিয়ে নেওয়ার লক্ষ্যে প্রায় ৩ বছর ধরে কাজ করছে। অনলাইনের মাধ্যমে বাংলাদেশ ও বিশ্বের সব ট্যুরিস্ট স্পটকে চিনাতে এবং সেখানে ভ্রমণ করাতে তারা কাজ করে যাচ্ছে। শুধু ওয়েবে নয় তারা ভ্রমণকেন্দ্রিক এটুজেড বিষয় নিয়ে এনেছে ট্যুর অ্যাপ।

সেবা ও তথ্যকণিকা 

মানুষের মৌলিক চাহিদা পূরণের পর যে জিনিসটির কথা সবার আগে আসে তার মধ্যে ভ্রমণ অন্যতম। আর ভ্রমণপ্রেমী আমরা সবাই। সময় আর দিনক্ষণ ঠিক হলেই ভ্রমণে যাবার প্রস্তুতি নেই আমরা। কিন্তু বেশিরভাগ সময় প্রস্তুতি এবং আয়োজনের ত্রুটির কারণে ভ্রমণে যাওয়া হয় না। আবার পরিকল্পনা ও সেবার মান খারাপ থাকার কারণে ভ্রমণ প্রাণহীন হয়ে যায়। সব কিছুই বিবেচনায় এনে ভ্রমণপ্রেমীদের সব ধরনের সেবা, সুযোগ-সুবিধা এবং ভ্রমণ বিষয়ক যাবতীয় আনুসঙ্গের বন্ধু হয়ে পাশে দাঁড়িয়েছে ট্যুর ডটকম ডটবিডি। মূলত এটি ভ্রমণপ্রেমীদের একটি প্ল্যাটফর্ম।

এই ওয়েবসাইট থেকে একজন ট্যুরিস্ট সব ধরনের তথ্য ও সেবা পাবেন। কারো কাছে যেতে হবে না, হাতে থাকা গ্যাজেটে ট্যুর ডটকম ডটবিডিতে প্রবেশ করলেই পাবেন সব ধরনের সেবা। ভ্রমণে বের হওয়ার চিন্তা থেকে শুরু করে; ভ্রমণ শেষ করে আবার বাহিরে ফেরা পর্যন্ত যত চাহিদা আছে এই ওয়েবসাইট থেকে তার সব সেবাই পাওয়া যাবে। ট্যুরে আছে ১০০ এর বেশি ট্যুর অপারেটর, গাইড, বাস, প্লেনের টিকিট, রিসোর্ট, হোটেল, মটেল, ভ্যাকেশন প্ল্যান এবং ট্যুর ব্লগ। জরুরি প্রয়োজনে কলসেন্টার, পিক অ্যান্ড ড্রপ ব্যবস্থাসহ আরো অনেক অনেক সেবা।

ট্যুর অ্যাপ

তাদের ক্লাইট বা ভ্রমণকারী কিংবা ইন্টারনেট ব্যবহারকারীদের কথা চিন্তা করে ট্যুর ডটকম ডটবিডি এনেছে অ্যাপ। সেখানে হাতের মুঠোতেই আপনি পেয়ে যাবেন ভ্রমণের নানা ধরনের তথ্য। অ্যাপ্লিকেশনটি গুগল প্লেস্টোর বা ইন্টারনেটে সার্চ দিয়েও আপনি পাবেন। তারপর সেটি আপনার মোবাইলে ইনস্টল করতে হবে। অ্যাপটি প্রতিনিয়ত আপডেট করা হচ্ছে।

ট্যুর ব্লগ

ট্যুর ডটকম ডটবিডি এর একটি ব্লগ সাইট আছে। যেখানে প্রতিদিন কোনো কোনো ভ্রমণ স্পটের আপাদামস্তক লেখা হয়। দেশ বা বিদেশ বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় স্থানকে প্যাকেজ বানিয়ে বা সেখানে দেশ থেকে যাওয়া ও আসা পর্যন্ত কি কি করতে পারবেন কত খরচ হবে তার উপর একটি ওভারভিউ লিখে ব্লগে পোস্ট করেন ট্যুর ডটকম ডট বিডি টিম।

ট্যুর স্যোসাল সাইট

শুধু ওয়েবসাইট বা অ্যাপইে নয়, ট্যুর ডটকম ডটবিডি সম্পর্কে এবং এর সেবা স্যোসাল সাইট থেকেও নিতে পারবেন। ফেসবুক, টুইটার, গুগল প্লাসের মাধ্যমেও ট্যুর ডটকম ডটবিডি তাদের সেবা প্রদান করেন।

ভিডিওতে ট্যুর

ভ্রমণকারী নিয়ে নিয়ে মজার মজার ভিডিও, ঘুরে বেড়ানোর ভিডিও এবং নানা ধরনের ভ্রমণ ফুটেজ নিয়ে তারা সেবা দিয়ে থাকেন তাদের ক্লাইট বা ভ্রমণকারীদের। এই ফুটেজগুলো ফেসবুক, ইউটিউব বা নানা ধরনের পেজে নিয়ে তারা প্রমোশন করেন।

মেডিকেল ট্যুর

মেডিকেল ট্যুর আমাদের দেশে প্রচলিত না থাকলেও অন্যদেশে বেশ জনপ্রিয়। ট্যুর ডটকম ডটবিডি দেশে সেই সুবিধার নিয়ে এসেছে। ট্যুরিজমের খাতকে আরো প্রসিদ্ধ করার জন্য, আরো বেগবান করার জন্য ট্যুরের এমন আয়োজন। এই সেবার জন্য তাদের রয়েছে আলাদা টিম এবং আরো অনেক ব্যবস্থা।

ভ্রমণ প্যাকেজ 

ট্যুর ডটকম ডটবিডিতে ভ্রমণকারীরা নানা ধরনের ভ্রমণ প্যাকেজ পাবেন। দেশ বিদেশে এই সব নিত্যনতুন প্যাকেজ স্বল্পমূল্যে এবং মানসম্মত। প্যাকেজগুলো ট্যুর ডটকম ডটবিডি সাইটে কিংবা ফেসবুক পেজে দেখতে পাবেন।

কলসেন্টার 

ভ্রমণ তথ্য কিংবা ভ্রমণ বিষয়ক যে কোনো বিষয় জানতে এবং ট্যুর ডটকম ডটবিডি এর প্যাােকজগুলো বিষয়ে জানতে এবং প্যাকেজগুলো নিতে কলসেন্টার আপনার বন্ধু হয়ে পাশে দাঁড়াবে। প্রয়োজনে আপনি সাহায্য করতে নানা ধরনের পরামর্শও তারা দিবে। এই কলসেন্টার ২৪ ঘন্টাই খোলা।

যোগাযোগ

টুরের সঙ্গে আপনি নানাভাবেই যোগাযোগ করতে পারেন। আপনি চাই স্বশরীরে, কিংবা কলসেন্টার কিংবা ভার্চুয়াল সাইটেও যোগাযোগ করতে পারেন, নিতে পাবেন সেবা কিংবা তাদের প্যাকেজ।

ওয়েবসাইট: tour.com.bd

ফেসবুক পেজ: facebook.com/tour.com.bd

অ্যাপ: https://play.google.com/store/apps/details?id=com.e_softbilling.tour

কলসেন্টার: ০১৮১১৪৮০৮৩২, ০১৮১১৪৮০৮৩৩

স্বশরীরে:: আরমা মাজেদা মল্লিক টাওয়ার (৬তলা), বাড়ি নাম্বার: ২১৫, প্রগতি সরণি রোড, মেরুল বাড্ডা, ঢাকা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com