শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৩২ অপরাহ্ন
Uncategorized

টাটার হাতে এয়ার ইন্ডিয়া, যাত্রীরা হবেন ‘মহারাজা

  • আপডেট সময় রবিবার, ৪ ডিসেম্বর, ২০২২

ভারতের রাষ্ট্রায়ত্ত বিমান সংস্থা এয়ার ইন্ডিয়া। সাত দশক উড়ান পরিচালনা করেছে প্রতিষ্ঠানটি। এবার এর মালিকানা বদলে গেলো। দেশটির সরকার এয়ার ইন্ডিয়াকে শিল্প গোষ্ঠী টাটার হাতে তুলে দিয়েছে। হস্তান্তরের সব প্রক্রিয়া শেষে এয়ার ইন্ডিয়া হয়ে উঠবে টাটার ‘মহারাজা’।  রূপ ও বেশ কিছু নিয়ম বদল হবে এয়ারলাইন্সটির৷

প্রথমেই যে নিয়মে বদল আসবে তা হল খাওয়া-দাওয়ার বিষয়টি। এয়ার ইন্ডিয়া ফ্লাইটে যে অন বোর্ড খাওয়া অফার করা হত, সেই নিয়মে কিছুটা রদবদল হবে। মহারাজাদের মতো সমাদর করা হবে।

তাজ গ্রুপের এয়ারলাইন ক্যাটারিং সার্ভিস তাজ স্যাটস খাবার-দাবারের বিষয়টি দেখভাল করবে।যাত্রীদের যেসব পানীয় দেয়া হবে তার তালিকাও প্রকাশ করা হয়েছে।

air india

ফার্স্ট ক্লাস এবং বিজনেস ক্লাসের যাত্রীদের জন্য প্রথমেই অ্যালকোহল সরবরাহ করা হবে। ইকোনমি ক্লাসের জন্য থাকবে সফট ড্রিঙ্কস।

এছাড়াও বিজনেস এবং প্রথম শ্রেণির যাত্রীদের জন্য বিশেষ ওয়াইন গ্লাস আনা হচ্ছে ৷ ইকোনমি ক্লাসের চা/কফি সরবরাহে মেলামাইন এবং বিজনেস-ফার্স্ট ক্লাসের জন্য পোর্সিলেনের কাপ ব্যবহারের নির্দেশ দেওয়া হয়েছে। এমনকী সংবাদপত্র, ম্যাগাজিনও দেওয়া হবে যাত্রীদের ৷

কেবিন ক্রুদের স্মার্ট ড্রেসআপের দিকেও লক্ষ্য রাখা হচ্ছে। সংস্থার পক্ষ থেকে জানান হয়েছে কেবিম ক্রুরা ব্র‍্যান্ডকে প্রতিনিধিত্ব করে। তাই তাদের স্মার্টনেসই এগিয়ে নিয়ে যাবে এই ব্র‍্যান্ডকে। সেই জন্য বিশেষ প্রশিক্ষণেরও ব্যবস্থা করেছে সংস্থা৷ প্রতিটি যাত্রীকে উড়ানের ‘অতিথি’ হিসেবেই দেখবে এয়ার ইন্ডিয়ার নতুন মালিকপক্ষ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

Like Us On Facebook

Facebook Pagelike Widget
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com