শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০২:৩২ পূর্বাহ্ন

জ্যামের কবল থেকে রেহাই দিতে এবার আসল উড়ন্ত ট্যাক্সি

  • আপডেট সময় শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪

আধা ঘণ্টার হাঁটার পথ গাড়িতে পাড়ি দিতে ঘণ্টা পার হয়ে যায় জ্যামের কারণে— এমন পরিস্থিতির সম্মুখীন অনেকেই হয়েছেন। ভোগান্তি কমাতে এই ট্যাক্সি মাত্র ৫ মিনিটে পৌঁছে দেবে গন্তব্যে। এমনই পরিষেবার দেখা মিলবে ভারতে। দেশটির সরলা এভিয়েশন এবং বেঙ্গালুরু ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট লিমিটেডকে এই বৈদ্যুতিক উড়ন্ত ট্যাক্সি লঞ্চ করতে যাচ্ছে।

কোনো ব্যক্তির রাস্তা দিয়ে গন্তব্যে যেতে যেখানে সময় লাগে প্রায় দেড় ঘণ্টা, সেখানে এই এয়ার ট্যাক্সি  এয়ার ট্যাক্সির ভাড়া কত হতে পারে? জানা যায়, যদি এই এয়ার ট্যাক্সির মাধ্যমে কেউ ভ্রমণ করতে চান তাহলে তাকে প্রায় ২০ মিনিটের জন্য ১৭০০ টাকা পর্যন্ত খরচ হতে পারে।

চালু হলে আপাতত এই এয়ার ট্যাক্সিটি বেঙ্গালুরুর শহরের প্রধান প্রধান জায়গা থেকে বিমানবন্দর পর্যন্ত চলবে বলে জানা গেছে।এর ফলে মানুষের যাতায়াতের সময় অনেকটা বাঁচবে। কারণ এই এয়ার ট্যাক্সি হেলিকপ্টারের মতো আকাশে উড়বে। আর সব থেকে বড় কথা হলো- এটির ব্যবহারের মাধ্যমে পরিবেশে কোনো দূষণ ঘটবে না।

তবে এয়ার ট্যাক্সির এই প্রোজেক্টটি এখনও প্রাথমিক পর্যায়ে আছে। এই উড়ন্ত ট্যাক্সির প্রোটোটাইপ এখনও তৈরি হয়নি। এছাড়া নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন পেতেও কয়েক বছর সময় লাগতে পারে। বিআইএএলের মতে, বেঙ্গালুরুতে এই পরিষেবা শুরু হতে প্রায় দুই থেকে তিন বছর সময় লাগতে পারে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com