শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:০৯ অপরাহ্ন

জর্ডানের রাজকন্যার জমকালো বিয়ে, টিভিতে দেখল লাখো মানুষ

  • আপডেট সময় বুধবার, ১৫ মার্চ, ২০২৩

জর্ডানের রাজকন্যা দ্বিতীয় ইমান বিনতে আবদুল্লাহ বিয়ে করেছেন। তাঁর বর জামেল আলেকজান্ডার থারমিওটিস।

গতকাল রোববার জর্ডানের রাজধানী আম্মানের বেইত আল-উরদন প্রাসাদে জমকালো আয়োজনের মধ্য দিয়ে এই বিয়ে হয়।রাজকীয় এই বিয়েতে ছিল আলোর ঝলকানি, ফুলের সমারোহ। দেশ-বিদেশের নামীদামি ব্যক্তিরা বিয়েতে অতিথি হয়ে এসেছিলেন।

এমন একটি আয়োজন উপভোগ করার সুযোগ থেকে সাধারণ মানুষ বাদ যাবেন, তা কি হয়! তাই বিয়ের আয়োজনটি সরাসরি সম্প্রচারের ব্যবস্থা করা হয় দেশটির জাতীয় টেলিভিশন চ্যানেলে। টিভির পর্দায় বিশ্বের লাখো দর্শক এই বিয়ে দেখেন।

বিয়েতে প্রায় দেড় শ দেশি-বিদেশি অতিথি উপস্থিত ছিলেন। এসেছিলেন সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি নির্বাহী অফিসের চেয়ারম্যান শেখ খালেদ বিন মোহাম্মদ বিন জায়েফ আল-নাহিয়ান, বাহরাইনের প্রধানমন্ত্রী শেখ ঈশা বিন সালমান বিন হামাদ আল-খলিফা, মিসরের ফার্স্ট লেডি এন্তিসার আমের প্রমুখ।

বিয়েতে আসা অতিথিদের স্বাগত জানান জর্ডানের বাদশাহ দ্বিতীয় আবদুল্লাহ ও রানি রানিয়া আল-আবদুল্লাহ। উপস্থিত ছিলেন জর্ডানের যুবরাজ হুসেইন বিন আবদুল্লাহ ও তাঁর সৌদি বাগ্‌দত্তা রাজওয়া খালিদ আল-সাইফ।

রাজকন্যা ইমানের এই বিয়ে জর্ডানের বাইরের দেশের সংবাদমাধ্যমেরও নজর কাড়ে।

২৬ বছর বয়সী ইমান সাদা রঙের গাউন পরে বিয়ের আসরে উপস্থিত হয়েছিলেন। তাঁর মাথায় ছিল সাদা ওড়না, হাতে সাদা রঙের ফুল। জামেল কালো রঙের টাই-স্যুট পরে এসেছিলেন।

জর্ডানের বাদশাহ দ্বিতীয় আবদুল্লাহ ও রানি রানিয়ার বড় মেয়ে ইমান। তাঁর বর জামেল যুক্তরাষ্ট্রের নিউইয়র্কভিত্তিক একটি ভেঞ্চার ক্যাপিটাল ফান্ডের ব্যবস্থাপনা অংশীদার।

গ্রিক বংশোদ্ভূত জামেলের জন্ম ১৯৯৪ সালে, ভেনেজুয়েলার রাজধানী কারাকাসে। তিনি যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা ইউনিভার্সিটিতে ব্যবসায় প্রশাসন বিষয়ে পড়াশোনা করেছেন।

রাজকীয় এ বিয়ের বেশ কিছু ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে আপলোড করে নবদম্পতিকে শুভেচ্ছা জানিয়েছেন জর্ডানের রানি রানিয়া।

খবর আরব নিউজের

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com