মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:০৪ পূর্বাহ্ন

জনপ্রিয় হয়ে উঠছে জুলহাস কবীরের ট্রাভেল অ্যারাউন্ড

  • আপডেট সময় সোমবার, ১২ আগস্ট, ২০২৪

এবার ‘ট্রাভেল অ্যারাউন্ড’ নামে ভ্রমণ বিষয়ক নতুন একটি টেলিভিশন অনুষ্ঠান নিয়ে দর্শকদের সামনে হাজির হয়েছেন সাংবাদিক জুলহাস কবীর। প্রতি শুক্রবার সন্ধ্যা ৬টায় দেশের অন্যতম জনপ্রিয় টেলিভিশন চ্যানেল ২৪-এ নিয়মিত প্রচারিত হচ্ছে অনুষ্ঠানটি।

শুক্রবার (১৪ জুন) অনুষ্ঠানটির চতুর্থ পর্ব প্রচারিত হয়েছে। এবারের পর্বটি সাজানো হয়েছিল ইতালির বিখ্যাত পম্পেই নগরীর ধ্বংসের ইতিহাস ও ঐতিহ্য নিয়ে। যার শিরোনাম দেওয়া হয়েছে ‘যে পাপে ধ্বংস হয়েছিল পম্পেই নগরী’।

প্রায় দুই হাজার বছর আগে চোখের পলকে একটা শহর কীভাবে আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতে ডুবে ধ্বংস হয়েছিল তার ইতিহাস ‍তুলে ধরার চেষ্টা করেছেন অনুষ্ঠানটির উপস্থাপক ও পরিচালক জুলহাস কবীর।

সম্প্রতি ইতালি ভ্রমণ শেষে তিনি রোমান সাম্রাজ্যের বিভিন্ন ইতিহাস ও ঐতিহ্য তুলে এনেছেন তার ট্রাভেল শোতে।

জুলহাস কবীর নিয়মিত দেশ ও বিদেশ ভ্রমণ করেন। যেখানেই ভ্রমণে যান, সেখানকার পর্যটন আকর্ষণগুলো ঘুরে দেখেন এবং দর্শকদের জন্য ভিডিও করে সংবাদ ও ভ্রমণ বিষয়ক অনুষ্ঠান তৈরি করে থাকেন। ভ্রমণের নেশা থেকেই তিনি সাংবাদিকতার পাশাপাশি এ অনুষ্ঠানটি নির্মাণ করছেন।

অনুষ্ঠানের প্রথম পর্ব নির্মাণ করা হয় পৃথিবীর ভূস্বর্গ সুইজারল্যান্ড ভ্রমণের অভিজ্ঞতা নিয়ে। দ্বিতীয়টি সৃষ্টির মহাবিস্ময় আমেরিকার নায়াগ্রা ফলসের সৌন্দর্য নিয়ে।

একজন পর্যটক কোথাও ঘুরতে গেলে কীভাবে যাবেন? কী দেখবেন? কোথায় থাকবেন? কী খাবেন? এমন খুঁটিনাটি বিষয় ট্রাভেল অ্যারাউন্ডের প্রতিটি পর্বে তুলে ধরছেন জুলহাস কবীর। যা যেকোনো পর্যটকের জন্য একটি ভ্রমণ গাইড হিসেবে কাজ করবে বলে মনে করেন তিনি। এ ছাড়া ঐতিহাসিক স্থান শুধু ভ্রমণ করা নয়, এর পেছনের ইতিহাস নিখুঁতভাবে তুলে ধরার চেষ্টা করেন, যা এরই মধ্যে দর্শকপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে।

এ ছাড়া জুলহাস কবীরের উপস্থাপনা ও পরিচালনায় চ্যানেল ২৪-এ ইমপ্রেসিভ বাংলাদেশ নামে আরও একটি ডকুমেন্টরি শো প্রতি শনিবার বিকেল ৪টা ৩০ মিনিটে প্রচারিত হচ্ছে। অনুষ্ঠানটি এরই মধ্যে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

জুলহাস কবীর দীর্ঘ আট বছর আরটিভির সিনিয়র রিপোর্টার হিসেবে কাজ করেছেন। এর আগে ২০১০ সালে তিনি রিপোর্টার হিসেবে একুশে টেলিভিশনে কাজ শুরু করেন। টেলিভিশন সাংবাদিকতার শুরু থেকেই তিনি পর্যটন বিষয় নিয়ে কাজ করছেন।

জুলহাস কবীর দীর্ঘদিন ধরে ট্রাভেল অ্যারাউন্ড (Travel Around) ও নিজের নামে (Zulhas Kabir) দুটি ইউটিউব চ্যানেলে ভ্রমণ ও সমসাময়িক বিষয় নিয়ে ভিডিও প্রকাশ করে থাকেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com