শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৪২ অপরাহ্ন

ঘুরে আসুন মাছের রাজ্য রেডিয়েন্ট ফিশ ওয়ার্ল্ড

  • আপডেট সময় সোমবার, ১ মে, ২০২৩
রেডিয়েন্ট ফিস ওয়ার্ল্ড বাংলাদেশে নিয়ে এসেছে প্রথম আন্তর্জাতিক মানের ফিস অ্যাকুরিয়াম দেখার সুযোগ। পর্যটন নগরী কক্সবাজার শহরের ঝাউতলায় বিনোদনের নতুন সংযোজন এই ফিশ মিউজিয়াম। সময়-সুযোগ হলে ঘুরে আসুন যে কোনো মুহূর্তে।
অ্যাকুরিয়াম কমপ্লেক্সে আছে সাগর ও মিঠা পানির প্রায় ১০০ প্রজাতির মাছ। বিরল প্রজাতির মাছসহ এখানে আছে হাঙর, পিরানহা, শাপলাপাতা, পানপাতা, কাচ্ছপ, কাঁকড়া, সামুদ্রিক শোল, পিতম্বরী, সাগর কুঁচিয়া, বোল, জেলিফিস, চেওয়া, পাঙাস, আউসসহ অনেক মাছ ও জলজ প্রাণী। ফুটিয়ে তোলা হয়েছে পুকুর ও সাগরের তলদেশের বৈচিত্র্যময় পরিবেশ।
এখানে ঢুকলে মনে হবে সাগরের তলদেশে আছেন। চারপাশে খেলা করে বর্ণিল প্রজাতির মাছ ও সামুদ্রিক প্রাণী। এছাড়া ১০০ কোটি টাকা ব্যয়ে নির্মিত রেডিয়েন্ট ফিস ওয়ার্ল্ডে আছে থ্রি-নাইন ডি মুভি দেখার নান্দনিক স্পেস, লাইফ ফিশ রেস্টুরেন্ট, দেশি-বিদেশি নানা প্রজাতির পাখি, শিশুদের খেলার জায়গা, ছবি তোলার আকর্ষণীয় ডিজিটাল কালার ল্যাব, মার্কেটিং করার জন্য শপ ও ছাদে প্রাকৃতিক পরিবেশ উপভোগ করার পাশাপাশি বার-বি-কিউয়ের আয়োজন করার ব্যবস্থা।
সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য খোলা থাকে এ অ্যাকুরিয়াম। প্রায় দুই ঘণ্টা সময় লাগবে এ অ্যাকুরিয়াম পুরোটা ঘুরে দেখতে।

প্রবেশমূল্য

দেশি পর্যটকের জন্য ১ হাজার টাকা, বিদেশি পর্যটকের জন্য ২ হাজার টাকা। এছাড়া বাচ্চাদের জন্য সুলভ মূল্যের টিকিটের ব্যবস্থা রয়েছে। সময় ও উপলক্ষ অনুযায়ী টিকিট মূল্যের ওপর ১০-৫০% ডিসকাউন্ট থাকে।

যেভাবে যাবেন

দেশের যে কোনো প্রান্ত থেকে চলে আসুন কক্সবাজার। কক্সবাজার থেকে সিএনজি, ইজিবাইক বা অটোরিকশা দিয়ে যেতে পারবেন। কলাতলী বীচের সড়কেই পাবেন সব যানবাহন। এখান থেকে যেতে হবে ঝাউতলা। পৌষী রেস্টুরেন্টের সামনের মোড় থেকে হাতের বামপাশে কিছুদূর গেলেই পেয়ে যাবেন রেডিয়েন্ট ফিশ ওয়ার্ল্ড।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com