শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:০৯ অপরাহ্ন
Uncategorized

ঘুরে আসুন বাংলার এই গ্রাম, পাবেন স্বর্গসুখ

  • আপডেট সময় শুক্রবার, ৩ ফেব্রুয়ারি, ২০২৩

পাহাড় (Hill) পছন্দের ভ্রমণ স্থান হিসেবে বহু মানুষের‌ই পছন্দের তালিকায় রয়েছে। সমুদ্র না পাহাড়, কোন স্থান ঘুরতে যাওয়ার জন্য বেশি ভালো তা নিয়ে নিয়মিত তর্ক চলতেই থাকে। তার মধ্যেই এক বড়ো সংখ্যার মানুষের প্রিয় স্থান পাহাড়। এই বিষয়টি সকলেরই জানা যে প্রচলিত কথায় বলা হয় বাঙালির ঘুরতে যাওয়া ‘দীপুদা’ অর্থাৎ দীঘা, পুরী ও দার্জিলিংয়ের মধ্যেই সীমাবদ্ধ।

তবে ধীরে ধীরে রাজ্যের অন্যান্য একাধিক স্থান ভ্রমণ স্থান হিসেবে পরিচিতি লাভ করেছে। বর্তমান সময় দৈনন্দিনের প্রয়োজন এমন জিনিসপত্রের দাম ক্রমাগত বেড়েই চলেছে। পাশাপাশি, সবকিছু তথা ঘুরতে যাওয়ার খরচ‌ও বাড়ছে। জনপ্রিয় পর্যটন কেন্দ্রগুলিতে চাহিদার সঙ্গে পাল্লা দিয়ে হোটেল ভাড়া, গাড়িভাড়া, খাদ্যদ্রব্য প্রভৃতির দাম গত কয়েক বছরে অনেকটাই বৃদ্ধি পেয়েছে। স্বাভাবিকভাবেই সাধারণ মানুষদের পক্ষে মোটা অঙ্কের টাকা খরচ করে ঘুরতে যাওয়া সম্ভব হচ্ছে না। এছাড়াও, অতিরিক্ত জনপ্রিয়তার জন্য প্রচলিত ভ্রমণ স্থানগুলিতে অত্যন্ত বেশি জনসমাগমের কারণে ভালো করে উপভোগ করা সম্ভব হয় না।

তবে এবারে পাহাড়প্রেমীদের জন্য রয়েছে সুখবর। খুব কম খরচেই পাহাড়ি এলাকা থেকে ঘুরে আসার সুযোগ লাভ করা যেতে পারে। উত্তরবঙ্গের (North Bengal) গজলডোবা (Gajoldoba) এমন এক এলাকা যেখানে যাওয়া হলে শান্তি-নিরিবিলিতে কয়েকদিন কাটানো যাবে। এই স্থানে রয়েছে স্বচ্ছ জলাশয়, কাছেই হিমালয় পর্বত। শীতকালে এই স্থানে সুদূর কোনো স্থান থেকে পরিযায়ী পাখিদের আগমন ঘটে।

পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে গজলডোবাতে শিকার পরিষেবা চালু করা হচ্ছে। ফলে এই স্থান সব মিলিয়ে ভ্রমণ স্থান হিসেবে আরো জনপ্রিয়তা অর্জন করবে। উত্তরবঙ্গের এই ছোট্ট গ্রামের পশ্চিম দিকে রয়েছে মহানন্দা নদী ও পূর্ব দিকে রয়েছে তিস্তা নদী। কাজের ফাঁকে শান্ত প্রাকৃতিক পরিবেশে ছুটি কাটানোর জন্য এই স্থান আদর্শ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com