শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৪৪ অপরাহ্ন
Uncategorized

ঘুরে আসুন এই হিল স্টেশন গুলি থেকে, একবার গেলে বাড়ি ফিরতে চাইবে না মন

  • আপডেট সময় শনিবার, ৭ জানুয়ারি, ২০২৩

অক্টোবর থেকে জানুয়ারি মাস ভ্রমণের মাস হিসাবে পরিচিত। এই সময় বেশিরভাগ মানুষ, বিশেষ করে বাঙালিরা টুরিস্ট প্লেসে ঘুরতে যায়। কিন্তু এমনও কিছু ব্যক্তি রয়েছে যারা নিম্ন মধ্যবিত্ত হওয়ায় ইচ্ছা থাকলেও অতিরিক্ত খরচা হওয়ার ভয় কোথাও যেতে পারে না। কিন্তু আজ আমরা এই আর্টিকেলে কিছু এমন সুন্দর সুন্দর জায়গার বিষয় আলোচনা করবো যেখানে আপনি অত্যন্ত কম খরচায় ঘুরতে যেতে পারবেন। তাই আপনি যদি নতুনবছরে ঘুরতে যাওয়ার পরিকল্পনা করছেন তবে আসুন জায়গা গুলি সম্পর্কে বিস্তারিত জেনেনিন।

১) নেপাল: এটি ভারতের প্রতিবেশী দেশ। এখানের প্রাকৃতিক দৃশ্য এতটাই সুন্দর যে যেকোনো মানুষ মুগ্ধ হয়ে যাবে। এছাড়া প্রাকৃতিক দৃশ্যের পাশাপাশি এখানে স্বয়ম্ভুনাথ স্তূপ, পশুপতিনাথ মন্দির, বৌদ্ধ স্তূপ ও দুর্দান্ত সব মঠ দেখতে পাওয়া যাবে। আর এখানে থাকা, খাওয়া ও যাতায়াত খরচও অনেক কম তাই কম খরচায় ঘুরতে যাওয়ার জন্য এটি একটি ভালো জায়গা।

Nepal

২) শিলিগুড়ি: এই জায়গাটি কম খরচায় ঘুরতে যাওয়ার জন্য সেরা একটি জায়গা। এছাড়া শিলিগুড়ি তার সৌন্দর্য্যের জন্য বিশ্ব বিখ্যাত। হিমালয় পর্বতমালার দৃশ্য এখানে তৈরি করা হয়। এছাড়া এখানকার সালুগাড়া বৌদ্ধ বিহার ও ইসকন মন্দির দেখার মতো। তাই নতুন বছরে ঘুরতে যাওয়ার জন্য এটি একটি শ্রেষ্ঠ জায়গা বলা যেতে পারে।

Shiliguri

৩) দার্জিলিং: দার্জিলিং বাঙালিদের জন্য অতি প্রিয় টুরিস্ট প্লেস। এখানের প্রাকৃতিক দৃশ্য, চা বাগান, আরো বিভিন্ন সুন্দর সুন্দর জায়গা আছে দেখার মতো। এছাড়া এখানে লেলেগাঁও নামে একটি জায়গা রয়েছে যেখানে আপনি সবুজ বন এবং শান্ত উপত্যকা দেখতে পাবেন। তাই নতুন বছরে কম খরচায় ঘুরতে যাওয়ার জন্য এটি একটি শ্রেষ্ঠ জায়গা বলা যেতে পারে।

Darjeeling

৪) ডুয়ার্স: কম খরচায় ঘুরতে যাওয়ার জন্য ডুয়ার্সও একটি ভালো বিকল্প। এই জায়গাটিকে ভুটানের প্রাকৃতিক প্রবেশদ্বারও বলা হয়। এখানকার গাছপালা, পাহাড়, নদী ও জলপ্রপাত আপনার মন জয় করবে।

Duars

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

Like Us On Facebook

Facebook Pagelike Widget
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com