শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫০ পূর্বাহ্ন

ঘর ভাড়ার টাকা বাঁচানোর জন্য বিমানে যাতায়াত করেন এই নারী

  • আপডেট সময় বুধবার, ২১ জুন, ২০২৩

সোফিয়া সেলেন্টানো। বয়স ২১ বছর। দু’চোখে বহু সাফল্যের স্বপ্ন নিয়ে পেশাদার কেরিয়ারে পা রেখেছেন। আপাতত ওগিলভি হেল্থে ইনটার্নশিপ করেন তিনি। তবে এই প্রশিক্ষণের জন্য তিনি যে জীবনযাত্রা বেছে নিয়েছেন, তা শুনলে বেশ অবাক হবেন। বাড়ি ভাড়া করে না থেকে প্রতি সপ্তাহে বিমানে যাতায়াত করেন এই তরুণী!

অবিশ্বাস্য মনে হলেও এটাই সত্যি। কিন্তু কেনো প্রতি সপ্তাহে আকাশপথে অফিস যান সোফিয়া? কেনো ভাড়া থাকেন না তিনি?

মার্কিন এই তরুণীর দাবি, বিমানে যাতায়াতে তার যা খরচ হয়, তার থেকে নিউ জার্সির মতো শহরে ঘর ভাড়া নিয়ে থাকতে আরও বেশি অর্থ ব্যয় হবে তার।

বিমান ভাড়া ও ঘর ভাড়ার তুল্যমূল্য হিসেব করে সোফিয়া জানান, পারসিপানিতে গ্রীষ্মকালে ঘর ভাড়া প্রায় দেড় লাখ টাকা। আবার নিউ ইয়র্কে ঘরভাড়া প্রায় দুই লাখ ৯০ হাজার টাকা। এরপর খাওয়া-দাওয়া, পেট্রল ও অন্যান্য খরচ মিলিয়ে ব্যয় আরও অনেক। সেখানে বিমান ভাড়া তুলনামূলক কম।

নিজের সামাজিক মাধ্যামের অ্যাকাউন্টে তিনি বলেন, ‘আমি একটা ভিডিও শেয়ার করে আপনাদের জানিয়েছিলাম যে সাউথ ক্যারোলিনা থেকে নিউ জার্সি পর্যন্ত কীভাবে আমি আকাশপথে কাজে যাই। সেখানেই হিসেব করে দেখিয়েছি একমাসের ঘর ভাড়ার থেকে বিমানে রাউন্ড ট্রিপ বুক করলে এক সপ্তাহে খরচ অনেকটা কম হয়। তাছাড়া আলাদা করে অন্য জায়গায় থাকার প্রয়োজনও পড়ে না।’

সোফিয়ার এই পোস্ট রীতিমতো সাড়া ফেলে দিয়েছিল নেটদুনিয়ায়। অনেকেই লিখেছেন, ‘ইচ্ছা থাকলে ঠিক উপায় বেরিয়েই যায়।’; কেউ কেউ বলছেন, ‘সোফিয়া যা করেছেন, তাতে অনেকেই অনুপ্রেরণা পাবে। খরচ বাঁচিয়ে কীভাবে কাজে মন দেওয়া যায়, তার আদর্শ দৃষ্টান্ত হতে পারেন সোফিয়া।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com