বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৯ অপরাহ্ন

গরমের হাত থেকে বাঁচতে ঘুরে আসুন এই তিন পাহাড়ি এলাকা থেকে, গেলেই ভরে যাবে মন

  • আপডেট সময় মঙ্গলবার, ২ মে, ২০২৩

ইতিমধ্যেই পশ্চিমবঙ্গে (West Bengal) হিট ওয়েভ (Heat Weave) শুরু হয়ে গিয়েছে। দেব অ্যালার্ট জারি করা হয়েছে সরকারের তরফ থেকেও। সামনেই গরমের ছুটি। এমতাবস্থায় অনেকেই বেরিয়ে পড়তে চাইছেন অফবিট দার্জিলিং-র টানে (Offbeat Darjeeling)। আজকের প্রতিবেদনে এমন ৩ টি জায়গার সন্ধান দেব যেখানে গেলে সময় এবং খরচ দুটোই বাঁচবে।

কম খরচে পাহাড়ের আমেজ নিতে চাইলে আপনি ভাবতে পারেন দাওয়াইপানি, চটকপুর আর লেপচাজগতের কথা ভাবতে পারেন। এই তিনটি জায়গার মধ্যে দূরত্ব খুব বেশি নয়। আর এই তিনটি জায়গাতেই রয়েছে থাকা খাওয়ার সুবন্দোবস্ত। তাই মোটের উপর, ভালোই ছুটি কাটবে।

এই ঝটিকা সফরে আপনার প্রথম গন্তব্য হতে পারে দাওয়াইপানি। দার্জিলিং থেকে মাত্র ২২ কিমি দূরে অবস্থিত এই গ্রাম। জোড়াবাংলো পর্যন্ত বাসে আসতে হবে। তারপর আপনি গাড়ি পেয়ে যাবেন। কাঞ্চনজঙ্ঘার অপরূপ সৌন্দর্য থাকবে আপনার হাতের নাগালেই। এখান থেকে তিনচুলে, তাকদা, লামাহাটা, রঙ্গারুনও সামনেই।

দ্বিতীয় দিন চলে যান চটকপুর। ৭৮৮৭ ফুট উঁচুতে অবস্থিত এই গ্রাম থেকে কাঞ্চনজঙ্ঘা দেখার দৃশ্য সারাজীবন মনে রাখবেন। সাথে রয়েছে জঙ্গলের হাতছানি। তবে ১৫ জুন থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত জঙ্গলে প্রবেশ নিষেধ। তাই জঙ্গলে ঢোকার ইচ্ছে থাকলে সময় হিসেব করে আসবেন।

তৃতীয় দিনের গন্তব্য হতে পারে লেপচাজগৎ। এই তিন স্থানের মধ্যে সবচেয়ে আকর্ষণীয় এবং সুন্দর জায়গা হল এই লেপচাজগৎ‌। পাহাড়ি সৌন্দর্য তার সাথে ফুলের সুবাস, এ এক স্বর্গীয় অনুভুতি। তবে পাহাড়ি পথে হাঁটতে অসুবিধা হলে বয়স্ক আর শিশুদের সাথে না নিয়ে যাওয়াই ভালো।

অফবিট ডেস্টিনেশন,দার্জিলিং,লেপচাজগৎ,চটকপুর,দাওয়াইপানি,ভ্রমণ,Offbeat Destination,Darjeeling,Leochajagat,Chatakpur,Dawaipani,Travel

যদিও ইদানিং ভালোই ভিড় জমছে এই স্থানে। বলা ভালো দার্জিলিংয়ের চেয়ে বেশিই ভিড় হচ্ছে এখানে। ৬৯৫৬ ফুট উচ্চতায় এই লেপচাজগৎ-এ রয়েছে ফরেস্ট বাংলো। সেখানে থাকতে হলে আগে থেকে বুক করতে হয়। অবশ্য এখন যা ভিড় তাতে যে কোনো জায়গাতেই আগে থেকে বুক করে আসাই ভালো।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com