শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৪:২৮ অপরাহ্ন

খবরের কাগজ বিলি করে, ঘাস কেটে লেখাপড়ার খরচ যোগাতেন পিটার হাস

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০২৩

উচ্চ বিদ্যালয়ে ও কলেজে অধ্যয়নকালে লেখাপড়ার ব্যয় মেটাতে খবরের কাগজ বিলি করা থেকে শুরু করে লনের ঘাস কাটা, ফ্যাক্টরিতে কাজ পর্যন্ত করেছেন ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাস। আজ (বৃহস্পতিবার) সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ‘পিটারের সাথে চা’ এর দ্বিতীয় সিজনের প্রথম পর্বে রাষ্ট্রদূত হাসের মুখ থেকে চমকপ্রদ এসব তথ্য জানা যায়।

আপনার শৈশবের অবিস্মরণীয় স্মৃতি কি? সামাজিক যোগাযোগমাধ্যমে করা এমন প্রশ্নের জবাবে পিটার হাস গরম চা’য়ে চুমুক দিয়ে শৈশবের স্মৃতিচারণ করে বলেন, আমি উচ্চ বিদ্যালয়ে ও কলেজে লেখাপড়ার ব্যয় মেটাতে আর প্রতিদিনের খরচ যোগাতে আপাতভাবে অদ্ভূত ধরনের কাজ করেছি। সেগুলোর মধ্যে খবরের কাগজ বিলি করা, লনের ঘাস কাটা, ফ্যাক্টরিতে সবার সাথে লাইনে দাঁড়িয়ে গামবল গোছানোর বিভিন্ন কাজ করেছি।

আমি একটি গ্যাস স্টেশনে মাঝরাতের শিফটে কাজ করতাম। আমি গাড়ির মরিচারোধের কাজ করেছি এবং আমি সম্ভাব্য শিক্ষার্থীদের আমার বিশ্ববিদ্যালয় ট্যুরও দিয়েছি। আমার ক্রমবর্ধমান লেখাপড়ার খরচ যোগাতে আমি এইসব কাজ করেছি। বিভিন্ন ধরনের মানুষের সাথে ওঠাবসা, স্বাধীনতা, দায়িত্বজ্ঞান সহ বহু কিছু শিখেছি। আর সে কারণেই এগুলো আমার শৈশবের অবিস্মরণীয় স্মৃতি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com