মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:০১ পূর্বাহ্ন

কোন সময় বিমানের টিকিট কাটলে সবচেয়ে কমে পাওয়া যায়

  • আপডেট সময় শুক্রবার, ১৬ আগস্ট, ২০২৪

বিমান ভ্রমণ নিয়ে সাধারণ মানুষের জল্পনা কল্পনার শেষ নেই। কম সময়ে বড় দূরত্ব পাড়ি দিতে বিমানের বিকল্প নেই। আকাশে কে না উড়তে চান। তবে খালি ইচ্ছা থাকলেই তো হয় না, তার সঙ্গে পকেটে টাকাও থাকতে হয়। কিছুটা কম টাকায় বিমানের টিকিট পাওয়ার উপায় খোঁজেন বেশিরভাগ মানুষ।

যাত্রীদের জন্য বিভিন্ন এয়ারলাইন্স কোম্পানি নানা অফার দেয়। তবে না বুঝে আকর্ষণীয় অফার লুফে নেওয়ার চেষ্টা করবেন না। এতে প্রতারণার শিকারও হতে পারেন। তাহলে কম টাকায় বিমানের টিকিট পাবেন কীভাবে? চলুন জেনে নিই-

air2

এসব দিনে টিকিট কাটুন 

ছুটির দিনে টিকিটের দাম কিছুটা বাড়তি থাকে। রবি-বৃহস্পতিবার অর্থাৎ সপ্তাহের মাঝের দিনগুলোতে টিকিট কাটার চেষ্টা করুন। এতে তুলনামূলক কম দামে বিমানের টিকিট পেয়ে যাবেন।

সময়ও গুরুত্বপূর্ণ 

বিমানের টিকিট কাটার ক্ষেত্রে সময়ও বেশ গুরুত্বপূর্ণ। সকালে বা দুপুরে টিকিটের যা দাম থাকে মধ্য রাতে তার চেয়ে কম থাকে। অর্থাৎ তুলনামূলক কম খরচে টিকিট কাটতে চাইলে মধ্য রাতে কাটুন।

air3

এয়ার মাইলস সংগ্রহ করুন

বিমানের টিকিট কাটার সময় ক্রেডিট কার্ড ব্যবহার করলে রিওয়ার্ড পয়েন্ট পাওয়া যায়। এগুলোকে এয়ার মাইলস বলা হয়। বিমানের টিকিট কাটার সময় এই এয়ার মাইলস ব্যবহার করলে, টিকিটের দামে অনেকটাই ছাড় পেত পারেন। ধরুন, আপনার কাছে ১০,০০০ এয়ার মাইলস রয়েছে। যদি প্রতি এয়ারমাইলসের দাম ৫০ পয়সাও হয়, তবে আপনি বিমানের টিকিট কাটার সময়ে টিকিটের দামের ওপর ৫০০০ টাকা ছাড় পেতে পারেন।

এছাড়াও খুব জরুরি না হলে হাতে কিছুটা সময় রেখে বিমানের টিকিট কাটুন। যত বেশি দিনের ব্যবধানে টিকিট পাবেন তত কমে পাবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com