মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:৫৪ অপরাহ্ন
Uncategorized

কুয়েতে ইভি সিটি তৈরির প্রস্তাব অনুমোদন

  • আপডেট সময় বুধবার, ৪ আগস্ট, ২০২১

মধ্যপ্রাচ্যে প্রথম বৈদ্যুতিক গাড়ি উৎপাদন অঞ্চল প্রতিষ্ঠার এক প্রস্তাব অনুমোদন করেছে কুয়েত বন্দর কর্তৃপক্ষ।সম্প্রতি প্রকাশিত এক বিবৃতিতে ইভি সিটি নামের এ প্রস্তাব অনুমোদনের বিষয়টি জানানো হয়। ২০৩৫ সালের মধ্যে কুয়েতকে অর্থনৈতিকভাবে বৈচিত্র্যপূর্ণ করে গড়ে তোলার লক্ষ্যে এ অনুমোদন দেয়া হয়।

অ্যারাবিয়ান বিজনেসের একটি প্রতিবেদনে বলা হয়েছে, এ প্রকল্পের মাধ্যমে বর্তমান বিশ্বের প্রতিযোগিতামূলক বাজারে কুয়েতকে একটি অর্থনৈতিক ও বাণিজ্যিক কেন্দ্রস্থল হিসেবে আকৃষ্ট করার পদক্ষেপ নেয়া হয়েছে।

কুয়েত বন্দর কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ইউসুফ আল আব্দুল্লাহ আল সাবাহ জানান, বিশ্বের বৃহৎ বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানগুলোকে বন্দর কর্তৃপক্ষ সব ধরনের রসদ ও কিছু অবকাঠামো সুবিধা প্রদান করতে সক্ষম।প্রতিষ্ঠানগুলো স্থানীয় বাজারে কোনো ডিলার বা সরবরাহকারীর মাধ্যমে গাড়ি বিক্রি করে না, বরং তারা সরাসরি গ্রাহকদের কাছে তাদের গাড়ি বিক্রি করে।

আল সাবাহ জানান, প্রকল্পের নকশা ও নির্মাণের জন্য দরপত্র প্রক্রিয়া চলতি ২০২১-২২ অর্থবছরে অনুষ্ঠিত হবে।

গত মাসে কুয়েত বন্দর কর্তৃপক্ষ জানায়, তারা লজিস্টিক সরবরাহের জন্য একটি অঞ্চল নির্মাণ করার পরিকল্পনার কথা জানায়।স্থানীয় ব্যবসায়ী ও বিদেশী বিনিয়োগকারীদের আকৃষ্ট করার জন্য এ পরিকল্পনা হাতে নেয় দেশটির বন্দর কর্তৃপক্ষ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com