শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৪:২৫ অপরাহ্ন

কুয়েত থেকে ফিরতে হলো ৯ হাজার প্রবাসীকে

  • আপডেট সময় শুক্রবার, ১৪ এপ্রিল, ২০২৩

চলতি বছরের প্রথম তিন মাসে বিভিন্ন দেশের ৯ হাজার প্রবাসীকে নিজ দেশে ফেরত পাঠিয়েছে কুয়েত সরকার। এদের মধ্যে প্রায় চার হাজারই নারী।

অবৈধভাবে বসবাস ও মাদক চোরাচালানসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত থাকার অপরাধে ২০২৩ সালের পহেলা জানুয়ারি থেকে ৩১ মার্চ পর্যন্ত কুয়েত থেকে এসব প্রবাসীকে নিজ দেশে ফেরত পাঠিয়েছে কুয়েত সরকার। সম্প্রতি স্থানীয় কয়েকটি সংবাদমাধ্যমে এমন খবর প্রকাশিত হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, কুয়েতে নানা অপরাধে জড়ানোর তালিকায় রয়েছে ভারত, ফিলিপাইন, শ্রীলঙ্কা ও মিসরের নাগরিকরা। বিতাড়িতদের মধ্যে শীর্ষে ভারত, দ্বিতীয় ফিলিপাইন, তৃতীয় শ্রীলঙ্কা এবং চতুর্থ মিশরীয় সম্প্রদায়।  

এছাড়া কুয়েতের কারাগারে থাকা বিভিন্ন দেশের আরও প্রায় সাত শতাধিক নারী-পুরুষকে দ্রুত দেশটি থেকে ফেরত পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে।

কুয়েতের নিরাপত্তা বিভাগ ডিপার্টমেন্ট অব রেসিডেন্সি অ্যাফেয়ার্স ইনভেস্টিগেশনের মতে, রেসিডেন্সি মেয়াদ শেষ হওয়া, শ্রম আইন লঙ্ঘন ও মাদক চোরাচালানসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত থাকার অপরাধে এসব প্রবাসীদের ফেরত পাঠানো হচ্ছে।

 
এদিকে অন্য এক প্রতিবেদনে, কুয়েতে বিভিন্ন দেশের এক লাখ ৮২ হাজার অবৈধ প্রবাসী রয়েছে বলে উল্লেখ করা হয়। এসব অবৈধ প্রবাসী শ্রমিকদের নিয়ন্ত্রণে এরই মধ্যে বিভিন্ন অঞ্চলে অভিযান চালাচ্ছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com