শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:০৭ পূর্বাহ্ন
Uncategorized

কানাডার পার্লামেন্ট নির্বাচনে ভোট গ্রহণ শুরু

  • আপডেট সময় সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১

কানাডার পার্লামেন্ট নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। সংক্ষিপ্ত প্রচার অভিযানের শেষে শুরু হওয়া এই নির্বাচনের মাধ্যমে গঠিত হবে দেশটির পরবর্তী পার্লামেন্ট। নির্বাচনে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর লিবারেল পার্টির সঙ্গে বিরোধী কনজারভেটিভ পার্টির হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে আশা করা হচ্ছে।

সোমবার কানাডার পূর্ব উপকূলে নিউফাউন্ডল্যান্ডে স্থানীয় সময় সকাল আটটা ৩০ মিনিটে প্রথম ভোট গ্রহণ শুরু হয়। ২ কোটি ৭০ লাখের বেশি মানুষ এবারের নির্বাচনে ভোট দেওয়ার যোগ্য রয়েছেন বলে জানিয়েছে দেশটির নির্বাচন পরিচালনাকারী সংস্থা ইলেকশনস কানাডা।

মন্ট্রিয়েলে এক মিছিলে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেন, ‘কানাডা এক চৌরাস্তায় দাঁড়িয়ে। সামনে এগিয়ে যেতে দেশের জন্য সঠিক রাস্তা খুঁজে নিতে হবে- অন্যথায় কনজারভেটিভরা আমাদের পিছনে নিয়ে যাবে।’

অন্যদিকে অন্টারিওর মারখামে কনজারভেটিভ পার্টির স্বেচ্ছাসেবকদের উদ্দেশে এরিন ও’টুলে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর কঠোর সমালোচনা করেন। তিনি অভিযোগ করেন লিবারেল নেতা মানুষের স্বাস্থ্যের ওপর জোর দেওয়ার বদলে ৬০ কোটি ডলারের নির্বাচন দিয়েছেন। তিনি বলেন, ‘সেই কারণে আগামীকাল আমরা ভালোর জন্য ভোট দেবো।’

নির্ধারিত সময়ের দুই বছর আগে গত মধ্য আগস্টে নির্বাচন আয়োজনের ঘোষণা দেন প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। বিশেষজ্ঞরা বলছেন, লিবারেল নেতা আশা করছেন করোনাভাইরাস মোকাবিলায় সফলতা দেখানোয় পার্লামেন্টে বড় সংখ্যাগরিষ্ঠতা পাবেন তিনি। তবে নির্বাচনি প্রচারের সময় ক্ষোভের মুখে পড়েছেন তিনি। মহামারির চতুর্থ ঢেউয়ের মধ্যে নির্বাচন আহ্বান করায় তার সমালোচনা করেছেন বহু ভোটার।

২০১৫ সাল থেকে প্রধানমন্ত্রী রয়েছেন জাস্টিন ট্রুডো। তবে ২০১৯ সালের ফেডারেল নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা কমে যায় লিবারেল পার্টির।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com