শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১২ পূর্বাহ্ন

কানাডার জনপ্রিয় ১০০ রেস্তোরাঁর ৪৯টিই অন্টারিওর

  • আপডেট সময় সোমবার, ৮ মে, ২০২৩

মাদার’স ডে সামনে রেখে কানাডার শীর্ষ ১০০ রেস্তোরাঁর তালিকা প্রকাশ করেছে ওপেনটেবিল। ‘১০০ মোস্ট পপুলার ব্রাঞ্চ রেস্টুরেন্টস ইন কানাডা ফর ২০২৩’ শীর্ষক এই তালিকায় আধিপত্য দেখা গেছে অন্টারিওর।

তালিকা তৈরিতে প্ল্যাটফরমটি পাঁচটি প্রদেশের ১০ লাখ রিভিউ পর্যালোচনা করেছে।

উপাত্ত অনুযায়ী, এই তালিকায় অন্টারিওর রেস্তোরাঁ রয়েছে ৪৯টি। এর পরেই তালিকায় সবচেয়ে বেশি রেস্তোরাঁ রয়েছে ব্রিটিশ কলাম্বিয়ার ২৯টি, কুইবেকের আটটি এবং আটলান্টিক কানাডার পাঁচটি রেস্তোরাঁ।

এসব রেস্তোরাঁর মধ্যে আপনার এলাকার কোনো একটি যদি সংরক্ষণ করতে চান তাহলে এখনই তা করে ফেলতে হবে। কারণ, ২০২২ সালে মাদার’স ডের চারদিন আগেই বুকড হয়ে গিয়েছিল ৫৪ শতাংশ।

ওপেনটেবিলের কান্ট্রি ডিরেক্টর ম্যাট ডেভিস এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছেন, আমাদের উপাত্ত এই ইঙ্গিতই দিচ্ছে যে, কানাডিয়ানদের বাইরে খাওয়ার ক্ষুধা এখনো তীব্র। এই এপ্রিলে রেস্তোরাঁয় খাওয়া আগের বছরের একই সময়ের তুলনায় ৪ শতাংশ বেড়েছে। মাদার’সে ডে পর্যন্ত এই উৎসাহ অব্যাহত থাকবে বলেই আমাদের ধারণা।

গত বছর সবচেয়ে জনপ্রিয় খাবার ছিল আমেরিকান, ইতালিয়ান ও কানাডিয়ান। এসব খাবারের ক্ষেত্রে ডিনারপ্রতি ব্যয় ছিল ৪৯ ডলার।

প্রতিবেদনটি তৈরিতে ২০২২ সালের ১ মার্চ থেকে ২০২৩ সালের ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ১০ লাখ রিভিউ পর্যালোচনা করা হয়েছে। ন্যূনতম স্কোর ও রিভিউ পাওয়া রেস্তোরাঁগুলোকে তালিকায় স্থান দেওয়ার ক্ষেত্রে বিবেচনায় নেওয়া হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com