মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০৪ পূর্বাহ্ন

কলকাতা থেকে ঘুরে আসুন এই নতুন সি-বিচ

  • আপডেট সময় বুধবার, ২৯ মার্চ, ২০২৩

ভ্রমণ প্রেমিরা ঋতু অনুযায়ী নিজেদের পছন্দ মত জায়গা ঘুরতে যেতে পছন্দ করেন। আর যারা ভ্রমণের অনুরাগী তাদের কাছে এই বর্ষাকাল সমুদ্র সমুদ্র করে। জলের কিনারায় সমুদ্রের ঢেউ আর সমুদ্রের তীরে সুন্দর পরিবেশ বর্ষাকালে একটা আলাদা আভিযত্য। আপনার যদি দীঘা কিংবা পুরি যেতে ভালো না লাগে তাহলে আপনার জন্য বিকল্প রয়েছে এই সমুদ্রতীর। তাহলে আসুন জানাই আপনার বিকল্পটি।

Bagda sea beach

হ্যাঁ, আমরা আপনাকে যার কথা বলতে যাচ্ছি তার নাম হলো বাগদা সি-বিচ (Bagda sea beach)। এই সি-বিচ অবস্থিত উড়িষ্যার বালাসরে। তবে এটি পর্যটনের খাতায় নাম লিখিয়েছে সবেমাত্র। তাই এটিক সম্পর্কে খুব কম লোকই জানে। যার কারনে এখন এখানে দীঘা কিংবা পুরীর মত অতটা ভিড় হয় না। তাই এটি একটি ভার্জিন সী-বিচ (new sea beach) বললেই চলে।

যেহেতু, এখন এখানে তেমন পর্যটকের সমাগম হয় না, সেহেতু থাকার জন্য কোন বিলাস বহুল হোটেল পাওয়া যায় না। এখানে আপনি ঝাউ গাছের নিচে নিজেদের মতো করে থাকতে পারবেন। এখানে আপনি বটে করে সমুদ্র ঘোরার সুযোগ পাবেন। যা এখানের ভ্রমণ একটা আলাদা অভিজ্ঞতা তৈরি করবে আপনার। আপনি ঝাউ ট্রেন্টে রাত কাটাতে চাইলে রাত কাটাতেও পারবেন।

সবচেয়ে বিশেষ ব্যাপার হল এখানে আপনি আরামে সমুদ্র স্নানের মজা নিতে পারবেন। ফাঁকা ফাঁকা মজার ঢেউ আপনাকে একদম আলাদা অভিজ্ঞতা তৈরি করবে। দীঘা বা পুরী সমুদ্রের কিনারার মতোই এখানে বিভিন্ন ধরনের সামুদ্রিক প্রাণী, লাল কাংড়া দেখতে পাবেন। এখানকার তীরে দাঁড়িয়ে সূর্যাস্তের দৃশ্য আপনাকে মুগ্ধ করবে। আপনার যদি দীঘা কিংবা পুরী একঘেয়েমি হয়ে থাকে, তাহলে অবশ্যই আপনার জন্য ‘বাগদা’ বিকল্প হতে পারে।

Bagda sea beach

যাবেন কিভাবে:-

প্রতিবেদনটি পড়ে আপনার মনে কৌতুহল লেগে উঠেছে! আপনি যাবেন কিন্তু কিভাবে যাবেন? আমরা আপনাকে বলি হাওড়া কিংবা সাঁতরাগাছি থেকে ট্রেনে করে বালাসরে আসুন। এখান থেকে অটো কিংবা আরো যানবাহন পেয়ে যাবেন বাগদা যাওয়ার জন্য। এখানে বন্ধুদের সাথে পিকনিক একটি দারুণ জায়গা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com