শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৩৭ পূর্বাহ্ন
Uncategorized

‘কর্মী নিয়োগে প্রক্রিয়া সহজ করবে মালয়েশিয়া’

  • আপডেট সময় সোমবার, ৬ ফেব্রুয়ারি, ২০২৩

বাংলাদেশের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ বলেছেন যে মালয়েশিয়া নিয়োগ প্রক্রিয়াকে সহজ ও স্বচ্ছ করে, বাংলাদেশি কর্মী নিয়োগের ক্ষেত্রে উল্লেখযোগ্য পরিবর্তনের ইঙ্গিত দিয়েছে।

গতকাল রবিবার মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন নাসুশন ইসমাইলের সঙ্গে বৈঠকের পর তিনি এ কথা বলেন।

বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ বলেন, “আমি বিশ্বাস করি আমরা খুব ভালো কিছু পেতে যাচ্ছি।” মালয়েশিয়ার মন্ত্রীর আন্তরিকতার প্রশংসা করেন তিনি। জানান, তারা প্রাসঙ্গিক সকল বিষয়ে ফলপ্রসূ আলোচনা করেছেন।

ইমরান আহমেদ আরও বলেন, “আমাদের কর্মীদের স্বার্থের সঙ্গে সম্পর্কিত সব কিছু নিয়ে আলোচনা হয়েছে। সেখানে খরচের বিষয় এবং যাওয়ার বিষয়সহ সবকিছু আলোচনা করা হয়েছে। একটি বিষয় মনে রাখতে হবে এই সরকার নতুন সরকার। আগের সরকারের সঙ্গে আমরা যেসব বিষয়ে কথা বলেছি, সেগুলোর বড় পরিবর্তন হওয়ার আশ্বাস দিয়েছেন তিনি।”

এর আগে সই করা সমঝোতা স্মারক (এমওইউ) সম্পর্কে ইমরান আহমেদ বলেন, “প্রয়োজনে এমওইউ পুনর্বিবেচনা করা হবে এবং প্রক্রিয়াটিকে সহজ করতে তারা আরও পরিবর্তন আনবে।” তবে, মালয়েশিয়ার মন্ত্রী এখনও চূড়ান্ত সিদ্ধান্ত দেননি বলে উল্লেখ করেন বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী। তিনি বলেন, “উভয় পক্ষ বিষয়গুলো আলোচনা করে চূড়ান্ত করতে খুব শিগগিরই জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের বৈঠক অনুষ্ঠিত হবে।”

২০২১ সালের ১৯ ডিসেম্বর বাংলাদেশ ও মালয়েশিয়া, বাংলাদেশি কর্মীদের কর্মসংস্থান সংক্রান্ত একটি সমঝোতা স্মারক (এমওইউ) সই করেছে। মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী রবিবার বিকালে বাংলাদেশে তার রাষ্ট্রীয় সফর শেষ করেছেন।দেশটিতে নতুন সরকার গঠনের পর এটিই প্রথম মন্ত্রী পর্যায়ের সফর। রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁনের সঙ্গেও বৈঠক করেন মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com