শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৫ পূর্বাহ্ন

কর্মীর পরিবর্তে ChatGPT রাখতে শুরু করল কোম্পানিগুলি। কম খরচে উন্নত প্রযুক্তির সাহায্য় নিতে ইতিমধ্য়েই এই কাজ শুরু করে দিয়েছে বহু কোম্পানি

  • আপডেট সময় বুধবার, ১ মার্চ, ২০২৩

আশঙ্কাই সত্যি হল।  কর্মীর পরিবর্তে ChatGPT রাখতে শুরু করল কোম্পানিগুলি। কম খরচে উন্নত প্রযুক্তির সাহায্য় নিতে ইতিমধ্য়েই এই কাজ শুরু করে দিয়েছে বহু কোম্পানি। অন্তত তেমনই বলছে ফরচুনের রিপোর্ট।

ChatGPT Update: কর্মীর পরিবর্তে চ্যাটজিপিটি নিলে কী সুবিধা ?

সম্প্রতি মাইক্রোসফ্ট-মালিকানাধীন চ্যাটজিপিটি নিয়ে তোলপাড় হয়ে গিয়েছে বিশ্ব। গুগলের সার্চ ইঞ্জিনের থেকেও উন্নত প্রযুক্তি বলে এই চ্যাটবটে ভরসা রাখছে কোম্পানিগুলি। প্রযুক্তি বিশেষজ্ঞদের ধারণা, আগামী দিনে কর্মক্ষেত্রে মানুষের জায়গা নেবে ChatGPT। ইতিমধ্যেই সেই কাজ শুরু হয়েছে। কোম্পানির কাজ করতে AI চ্যাটবট প্রয়োগ করেছে কর্ণধারেরা। যাতে মাসের শেষে হাজার হাজার ডলার সাশ্রয় করছে বেশিরভাগ কোম্পানি।

Open AI: কী বলছে ফরচুনের রিপোর্ট ?

যেসব কোম্পানি ChatGPT ব্যবহার করেছে তাদের মতে, এই AI টুল অর্থ সাশ্রয়ের ক্ষেত্রে ভাল কাজ করেছে। এই চ্যাটবটের মাধ্যমে ৪৮ শতাংশ প্রায় ৫০,০০০ ডলার সাশ্রয় করেছে কোম্পানিগুলি। কর্মসংস্থানের প্ল্যাটফর্ম Resumebuilder.com ইতিমধ্য়েই চ্যাটজিপিটি নিয়ে একটি সমীক্ষা চালিয়েছে। যেখানে ১০০০ জন বিজনেস লিডারদের নিয়ে সমীক্ষা করেছে কোম্পানি।

এদের মধ্য়ে বেশিরভাগ কোম্পানিতে হয় ChatGPT ব্যবহার শুরু করেছে বা কাজ শুরুর উদ্যোগ নিয়েছে। সমীক্ষা বলছে, এদের মধ্য়ে প্রায় অর্ধেক কোম্পানি চ্যাটজিপিটি নিয়ে কাজ শুরু করে দিয়েছে। অনেক কোম্পানি কর্মীদের পরিবর্তে চ্যাটজিপিটি নিয়ে এসেছে।

Resumebuilder.com-এর প্রধান ক্যারিয়ার উপদেষ্টা স্টেসি হ্যালার রিপোর্টে বলেছেন , “যেহেতু এই নতুন প্রযুক্তিটি এখন কর্মক্ষেত্রে বৃদ্ধি পাচ্ছে,তাই কর্মীদের অবশ্যই তাদের বর্তমান কাজের দায়িত্বগুলিকে ভাল করে বুঝে নিতে হবে। তা না হলে চ্যাটজিপিটি আপনার কাজে প্রভাব ফেলতে পারে। ” বর্তমানে বিভিন্ন কোম্পানি ChatGPT ব্যবহার করে কোড , কপিরাইটিং, বিষয়বস্তু তৈরি, গ্রাহক সহায়তা ও মিটিংয়ের সারাংশ প্রস্তুত করছে।

ChatGPT News:কোন কাজে লাগছে চ্যাটজিপিটি ?

চ্যাটজিপিটি ব্যবহারকারী প্রায় ৭৭ শতাংশ ফার্ম বলেছে,  তারা চাকরির সিভি লিখতে চ্যাটজিপিটি ব্যবহার করে। ৬৬ শতাংশ বলেছে এআই চ্যাটবট ইন্টারভিউ সলিসিটেশনের খসড়া তৈরি করছে। যাতে তাদের খরচ কমছে। Resume Builder দেখেছে, যে চাকরিপ্রার্থীরা সিভি ও কভার লেটারের জন্য AI চ্যাটবট ChatGPT ব্যবহার করছে।

সম্প্রতি চ্যাটজিপিটি নিয়ে মুখ খুলেছে ভারতের সবথেকে বড় প্রযুক্তি কোম্পানি TCS। টিসিএস-এর মতে, ChatGPT-এর মতো জেনারেটিভ এআই মানুষের চাকরি খাওয়ার পরিবর্তে সহকর্মী হিসেবে কাজ করবে। এই বিষয়ে সংস্থার প্রধান এইচআর মিলিন্দ লাক্কাদ জানিয়েছেন, এই জাতীয় প্রযুক্তি উত্পাদনশীলতা বৃদ্ধিতে সাহায্য করবে। তবে তারা সংস্থাগুলির ব্যবসায়িক মডেলে পরিবর্তন করবে না।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com