মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৮ পূর্বাহ্ন

কম খরচে ভ্রমণে বিশ্বসেরা এয়ারএশিয়া

  • আপডেট সময় সোমবার, ১২ আগস্ট, ২০২৪

উড়োজাহাজের কল্যাণে অনেক লম্বা দূরত্বও কম সময়ে পাড়ি দিতে পারি আমরা। তবে স্বাভাবিকভাবেই এতে খরচটাও বেশি পড়ে। তবে কোনো কোনো এয়ারলাইন এই খরচটাও তুলনামূলক বিচারে কম রাখছে। আর এ ক্ষেত্রে সবাইকে টেক্কা দিয়েছে এয়ারএশিয়া। যুক্তরাজ্যভিত্তিক পরামর্শক প্রতিষ্ঠান স্কাইট্র্যাক্সের তালিকায় বিশ্বের সবচেয়ে সাশ্রয়ী বিমান সংস্থা এয়ারএশিয়া।

গত সোমবার এই ফলাফল ঘোষণা করা হয়। স্কাইট্র্যাক্সের এই তালিকায় ২০২৪ সালে বিশ্বের সেরা এয়ারলাইন হয়েছে কাতার এয়ারওয়েজ। শুধু সেরা বিমান সংস্থা নয়, সেরা কেবিন স্টাফ, আঞ্চলিক সেবা, সাশ্রয়ী বিমান সংস্থাসহ আরও নানা বিভাগে সেরাদের নাম প্রকাশ করেছে বিমানবন্দর ও বিমান সংস্থার মান নিয়ে কাজ করা প্রতিষ্ঠানটি।

অবশ্য খম খরচের এয়ারলাইনের তালিকায় প্রথম স্থানটি অর্জন এয়ারএশিয়ার জন্য নতুন কিছু নয়। বলা চলে এই বিভাগের প্রথম স্থানটি অনেকটা নিজের করে নিয়েছে তারা। ২০১০ সাল থেকেই এটি তাদের দখলে।

এদিকে কম খরচের বা সাশ্রয়ী এয়ারলাইনের তালিকায় দ্বিতীয় স্থানটি সিঙ্গাপুরের স্কুটের। আর স্পেনের ভলোতেয়ার অবস্থান সাশ্রয়ী এয়ারলাইনের তালিকায় তিনে। স্কাইট্র্যাক্সের বিবেচনায় ভারত ও দক্ষিণ এশিয়ার সবচেয়ে সাশ্রয়ী এয়ারলাইন হলো ইনডিগো।

লন্ডনের বিখ্যাত হিথ্রো বিমানবন্দরের কাছে এক রাজকীয় ম্যানসনে হয় স্কাইট্র্যাক্সের সেরা এয়ারলাইনের তালিকা প্রকাশের অনুষ্ঠানটি। বিভিন্ন এয়ারলাইনের কর্মকর্তা ও কেবিন ক্রুরা এতে অংশ নেন।

সূত্র: ওয়ার্ল্ড এয়ারলাইন এওয়ার্ডস ডট কম

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com