শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৪৮ অপরাহ্ন
Uncategorized

কম খরচেই পেয়ে যাবেন মনের মতন হোটেল

  • আপডেট সময় শুক্রবার, ১৭ জুন, ২০২২

ভ্রমণ প্রিয় বাঙালির কাছে ‘দীপুদা’ হল অন্যতম পছন্দের জায়গা। বাঙালির পছন্দের জায়গার তালিকায় প্রথমেই থাকে দীঘা, পুরী, দার্জিলিং। হাতে কিছুটা সময় পেলেই ব্যাগপত্র গুছিয়ে বেড়িয়ে পড়ে ভ্রমণে। আর সবথেকে বেশি ভ্রমণের চাহিদা থাকে গরমের ছুটি, পরীক্ষার পর এবং পুজোর ছুটিতে। এছাড়াও সময় পেলেই বেড়িয়ে পড়ে বাঙালি।

img 20220613 172957

তবে বেড়াতে যাওয়ার ক্ষেত্রে টিকিট যেমন একটা গুরুত্বপূর্ণ  বিষয়, তেমনই কিন্তু হোটেল বুকিংও একটা বড় ব্যাপার। কারণ একা কোথাও বেড়াতে গেলে মানুষ যেখানে খুশি থেকে যেতে পারেন, কিন্তু পরিবারের সঙ্গে বেড়াতে গেলে একটা নিরাপদ জায়গা ভীষণই প্রয়োজন হয়ে পড়ে। সেক্ষেত্রে ভালো হোটেলেরও প্রয়োজন হয়।

Y

এই হোটেল বুকিং-র হাজারো একটা সাইট রয়েছে। অনেকে গন্তব্যে পৌঁছে সেখানে গিয়ে হোটেল বুকিং করেন, আবার অনেকে সেইসকল অনলাইন সাইট থেকেই যাওয়ার বেশ আগেই পছন্দসই হোটেল বুক করে নেন। তবে এই ক্ষেত্রে যেমন একটা সুবিধা আছে, তেমনই কিন্তু একটা অসুবিধাও রয়েছে।

যেমন ধরুন- আগে থাকতে বুক করা হোটেল ভালো হতে তো কোন কথাই নেই। কিন্তু সবসময় আবার ভালো পরিবেশ হোটেলও পাওয়া যায় না। পূর্বে একরকম দেখানো হলেও, সেখানে যাওয়ার পর অন্যরকম পরিবেশ দেখতে হয়। যার ফলে সেখানে থাকাটা অসম্ভব হয়ে পড়ে।

img 20220613 173106

এক্ষেত্রে অনেক সময় সেই অনলাইন সংস্থাকে টাকা ফেরত পাওয়া যায়। আবার বেশিরভাগ ক্ষেত্রেই বুকিং সংস্থার সঙ্গে যোগাযোগ না করতে পারায় সমস্যার মধ্যে পড়তে হয় পর্যটকদের। আবারও তাঁদের খুঁজে নিতে হয় অন্য হোটেল।

অনেকেই হয়ত জানেন না রাজ্য সরকারের নিজস্ব বুকিং সাইট রয়েছে, যেখান থেকে রাজ্যের যে কোন প্রান্তের হোটেল আগে থাকতে বুকিং, এমনকি টাকা পেমেন্টও করা যেতে পারে। জেনে নিন-

পশ্চিমবঙ্গ পর্যটন দফতরের ওয়েবসাইট থেকে এই অনলাইন বুকিং সাইটটি। https://www.wbtourism.gov.in/- এই ওয়েবসাইটটি ওপেন করলে আরও কয়েকটি ট্যাব দেখা যাবে এবং সেখানে থেকেই আপনি অনলাইন বুকিং করতে পারবেন।

অথবা West Bengal Tourism development corporation এর ওয়েবসাইট https://wbtdcl.wbtourismgov.in/home-তে গিয়েও আপনি আপনার ভ্রমণ স্থান থেকে শুরু করে কিভাবে যাবেন, কোথায় থাকবেন সব বিষয়ে আগে থাকতে জানতে পারবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com