শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন

ককপিটে বান্ধবীকে ডেকে নিয়ে খোশগল্প, তোপের মুখে পাইলট

  • আপডেট সময় শনিবার, ২২ এপ্রিল, ২০২৩

ভারতের রাষ্ট্রায়ত্ত বিমান সংস্থা এয়ার ইন্ডিয়ার ককপিটে বান্ধবীর সঙ্গে খোশগল্প করায় তোপের মুখে পড়েছেন এক পাইলট। জানা গেছে, বান্ধবীকে নিজের ককপিটে ডেকে নিয়ে কীভাবে বিমান উড়ছে তাও খুঁটিয়ে খুঁটিয়ে দেখিয়েছেন সেই পাইলট। গত ২৭ ফেব্রুয়ারি দুবাই থেকে দিল্লি যাওয়ার পথে এ ঘটনা ঘটলেও তা প্রকাশ্যে আসে সম্প্রতি।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, সেদিন ককপিটে বান্ধবীর সঙ্গে প্রায় এক ঘণ্টা সময় কাটান অভিযুক্ত পাইলট। এছাড়াও বান্ধবীকে বিজনেস ক্লাসের খাবার পরিবেশন করতে বলা হয়, যা কেবিন ক্রুদের মধ্যে একজন ভালোভাবে নেননি। তিনি ওই পাইলটের বিরুদ্ধে অভিযোগ করেন।

ভারতের বেসামরিক বিমান চলাচল নিয়ন্ত্রক কর্তৃপক্ষ ডিজিসিএর সুরক্ষা নীতি অনুযায়ী, এভাবে বাইরের কাউকে প্লেনের ককপিটে ঢোকানোর অনুমতি নেই।

এয়ার ইন্ডিয়া এ ঘটনা তদন্ত করার জন্য একটি কমিটি গঠন করেছে বলে জানিয়েছেন সংস্থাটির একজন কর্মকর্তা। গত ৩ মার্চ বিমানবালারা ডিজিসিএর কাছে এই অভিযোগ জমা দেন। এ বিষয়ে এয়ার ইন্ডিয়ার এক মুখপাত্রের সঙ্গে যোগাযোগ করা হলেও তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

যদিও তদন্তের পরেই অপরাধের গুরুত্ব অনুযায়ী শাস্তির নির্দেশ দেওয়া হবে ওই পাইলটকে। সাসপেন্ড করা হতে পারে তাকে। কেড়ে নেওয়া হতে পারে তার লাইসেন্সও।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com