শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৮ পূর্বাহ্ন

ঈদে পর্যটক বরণে প্রস্তুত কুয়াকাটা সমুদ্র সৈকত

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২০ এপ্রিল, ২০২৩

পর্যটন নগরী কুয়াকাটার ব্যবসায়ীরা  ঈদকে সামনে রেখে প্রায় লক্ষাধিক পর্যটক বরণের প্রস্তুতি নিয়ে  এখন ব্যস্ত সময় পার করছে। সৌন্দর্য বর্ধনের জন্য হোটেল-মোটেল আবাসিক রেস্তরাঁগুলো ধোয়া-মোছা, রং লেপের কাজে ধুম পড়ে গেছে।

আবার কয়েকটি নতুন আবাসিক হোটেল উদ্বোধন করে পর্যটন শিল্পে যোগ করার জন্য কাজ করে যাচ্ছে দিনরাত। সরজমিন দেখা যায়, কুয়াকাটার প্রতিটি ট্যুরিজম সেক্টরে পর্যটক বরণের জন্য সৌন্দর্য নিয়ে প্রতিযোগিতায় নেমেছে কয়েশ’ ব্যবসায়ী। পুলিশ প্রশাসন কয়েকটি স্তরে নিরাপত্তার বলয় দিয়ে রেখেছে বলে আশ্বস্ত করছে। অপরদিকে পর্যটকদের ভোগান্তির কথা চিন্তা করে পৌরসভার বাস টার্মিনাল প্রস্তুত করা হয়েছে।

বিশ্বের মধ্যে অন্যতম স্থান যেখানে দাঁড়িয়ে সূর্যাস্ত ও সূর্যোদয় দেখা যায়। সেই ব্যস্ততম নগরী কুয়াকাটায় ঈদকে সামনে রেখে ব্যবসায়ীদের মাঝে সুন্দর্য বর্ধন নিয়ে চলছে নানা প্রতিযোগিতা। পর্যটকদের প্রস্তুতি নিয়ে

হোটেল সী ক্রাউনের ম্যানেজার ফিরোজ আহমেদ বলেন, আমাদের প্রতি বছরের ন্যায় এবার হোটেল রুম নতুন করে সজ্জিত করা হয়েছে। ইতিমধ্যে বুকিং চলছে।

৩০% রুম বুকিং হয়েছে বাকিগুলো হয়ে যাবে। কুয়াকাটা হোটেল মোটেল ওনার্স এসোসিয়েশন সাধারণ সম্পাদক এম মোতালেব শরিফ বলেন, ঈদকে সমানে রেখে জেলা প্রশাসক ও বিচ ম্যানেজমেন্টের পক্ষ থেকে সৈকতের ক্ষুদ্র ব্যবসায়ীদের সরিয়ে নিয়ে সৌন্দর্য বৃদ্ধি করেছে।

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোনের অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ বলেন, ঈদের কথা চিন্তা করে আমাদের পুলিশ সদস্য বাড়ানো হয়েছে। প্রত্যকটি স্পটে আমাদের সদস্যগণ শতভাগ নিরাপত্তা জোরদার করবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com