শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪৫ অপরাহ্ন

‘ইস্ট লিংক’ যে হোটেলটি শুধুমাত্র দেখার জন্যই তৈরি করা হয়েছে

  • আপডেট সময় রবিবার, ২৫ জুন, ২০২৩

আজব হলেও সত্যি পৃথিবীতে এমন একটি হোটেল আছে যেখানে হাজার চেষ্টা করার পরও একটি রুম পাওয়া যাবে না। সেখানে থাকার জন্য যত টাকাই অফার করা হোক না কেন। কোনো লাভ হবে না। যা শুধুমাত্র দেখার জন্যই তৈরি করা হয়েছে।

অদ্ভুত এ হোটেলটি অস্ট্রেলিয়ার মেলবোর্নে অবস্থান করছে। যার নাম ইস্ট লিংক। হোটেলটি আকারে বেশ বড় এবং সুন্দর। আর হোটেলের ঘর, অন্দরসজ্জাও বেশ সুন্দর করে তৈরি করা হয়েছে।

‘ইস্ট লিংক’ যে হোটেলটি শুধুমাত্র দেখার জন্যই তৈরি করা হয়েছে

ইস্ট লিংক নামে এ হোটেলটি ডিজাইন করেছিলেন ক্যালাম মরটন। শুটিং-এর সময় যে নকল সেট- বাড়ি, ঘর, হোটেল তৈরি করা হয় ঠিক সেই রকম। জানা গেছে, এ হোটেলটি তৈরি করে বাইরে একটি বোর্ড ঝুলিয়ে দেওয়া হয়েছিল। এর গায়ে জানালাও আঁকা আছে। দেখলে মনে হয় যেন সত্যিকারেই জানালা। যার রং এমনভাবে করা হয়েছে যা রাতের বেলা দেখলে মনে হয় যেন আলো জ্বালানো হয়েছে। তবে সবই সাজানো, নকল। বাস্তবে এটি কোনো হোটেলই নয়।

হোটেলটি ২০ মিটার উঁচু, ১২ মিটার চওড়া এবং ৫ মিটার পুরু। আর মজার কথা হলো, এর ভেতরে একদম খালি, কিছুই নেই। দেখতে অনেকটা থিম পার্ক বা সিনেমার সেটের মতো। পাশ দিয়ে গেলে মনে হয়, যেন সত্যিকারের হোটেল। ভিতরেও ঢোকা যায় না।

‘ইস্ট লিংক’ যে হোটেলটি শুধুমাত্র দেখার জন্যই তৈরি করা হয়েছে

অদ্ভুত এ নকল হোটেলটি তৈরি হয় ২০০০ সালে। যা নির্মিত হয়েছে একটি খালি জমিতে। এর চারপাশে কিছুই নেই। হোটেলটির গায়ে লাল রঙে লেখা রয়েছে এর নাম।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com