শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন
Uncategorized

ইউরোপের সেরা পর্যটন গন্তব্য পর্তুগাল

  • আপডেট সময় বুধবার, ৫ অক্টোবর, ২০২২

পর্যটনের অস্কার খ্যাত ওয়ার্ল্ড ট্রাভেল অ্যাওয়ার্ডের ২০২২ সংস্করণে ইউরোপের সেরা পর্যটন গন্তব্য হিসেবে নির্বাচিত হয়েছে পর্তুগাল। ১ অক্টোবর স্পেনের মালরোকাতে আয়োজিত চূড়ান্ত পর্বে পর্তুগাল ইউরোপ সেরার এ বিজয় মুকুট অর্জন করে।

বিশ্বের সব দেশ থেকে পর্যটন সেক্টরে জড়িত লাখ লাখ পেশাজীবীর ভোটের মাধ্যমে এ ফলাফল নির্ধারিত হয়েছে। তাছাড়া পর্যটন সেবার বিভিন্ন ক্যাটাগরিতে ইউরোপের হিসেবে ৩০টির বেশি পুরস্কার জিতেছে পর্তুগাল।

পর্তুগালের রাজধানী লিজবন ইউরোপ সেরা সিটি ব্রেক গন্তব্য, সমুদ্র সংলগ্ন মেট্রোপলিটন গন্তব্য, বন্দর নগরী পর্তো ইউরোপের সেরা শহর গন্তব্য, আলগারভ ইউরোপের সেরা সমুদ্র সৈকত গন্তব্য, আজোরেস দ্বীপপুঞ্জ অ্যাডভেঞ্চার ট্যুরিজম গন্তব্যসহ আরও বিভিন্ন হোটেল, মোটেল, রিসোর্ট ও আঞ্চলিক ট্যুরিজম সেক্টরে ইউরোপের সেরা পর্যটন হিসেবে নির্বাচিত হয়েছে।

পর্তুগালের পর্যটন, বাণিজ্য এবং পরিষেবার সচিব রিতা মার্কস জানিয়েছেন, ওয়ার্ল্ড ট্রাভেল অ্যাওয়ার্ডসের ২০২২ সংস্করণে তিন ডজনরও বেশি পুরস্কার মহামারি পরবর্তী সময়ে অর্থনীতির জন্য খুবই গুরুত্বপূর্ণ তাৎপর্য বহন করে। আমাদের পর্যটন সংস্থা এবং পর্যটন সংশ্লিষ্ট সবার কর্মকাণ্ড আন্তর্জাতিক স্তরের স্বীকৃতিতে আমি গর্বিত। এই অর্জনে আমি সবাইকে অভিনন্দন জানাই যারা পর্তুগালের পর্যটন খাতকে এ উচ্চতায় পৌঁছে দিয়েছেন।

১৯৯৩ সাল থেকে বিশ্বব্যাপী পর্যটন খাতে ওয়ার্ল্ড ট্রাভেলস অ্যাওয়ার্ড সংস্থাটি পেশাদারদের এ পুরস্কার ঘোষণা করছে আসছে, যা পর্যটন শিল্পকে বিকশিত করা এবং এর গুণগতমান রক্ষায় খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

Like Us On Facebook

Facebook Pagelike Widget
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com