শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:২৫ অপরাহ্ন
Uncategorized

আমিরাত-ওমানকে সংযুক্ত করবে রেল, ভ্রমণের সময় কমবে ৪৭ মিনিট

  • আপডেট সময় শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২

সংযুক্ত আরব আমিরাত এবং ওমানের মধ্যে স্বাক্ষরিত একটি যুগান্তকারী চুক্তি একটি রেলওয়ে নেটওয়ার্ক প্রতিষ্ঠা করতে দেখবে যা দুই দেশের মধ্যে ভ্রমণের সময় কমিয়ে দেবে ৪৭ মিনিটের মতো। খালিজ টাইমস

ইতিহাদ রেল – আমিরাত ন্যাশনাল রেল নেটওয়ার্কের বিকাশকারী এবং অপারেটর – যৌথভাবে একটি সমান মালিকানাধীন কোম্পানি প্রতিষ্ঠার জন্য সালতানাতের ওমান রেলের সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে, যাকে ওমান-ইতিহাদ রেল কোম্পানি বলা হবে।

১১ বিলিয়ন দিরহামের বেশি বিনিয়োগের সাথে, এই আসন্ন অবকাঠামোটি ওমানের সোহার বন্দরকে সংযুক্ত করবে সংযুক্ত আরব আমিরাতের রেল নেটওয়ার্কের সাথে।

৩০৩ কিমি বিস্তৃত, রেলওয়েতে অত্যাধুনিক যাত্রীবাহী ট্রেন থাকবে যা সর্বোচ্চ ২০০ কিলোমিটার গতিতে ভ্রমণ করবে।

এটি সোহার থেকে আবুধাবি পর্যন্ত ভ্রমণের সময় এক ঘন্টা ৪০ মিনিট এবং সোহার থেকে আল আইনে ৪৭ মিনিটে কমিয়ে দেবে। এদিকে, মালবাহী ট্রেন ১২০ কিলোমিটার বেগে চলবে।

চুক্তিতে ইতিহাদ রেলের সিইও শাদি মালাক এবং আসিয়াদের গ্রুপ সিইও আব্দুল রহমান সেলিম আল হাতমি স্বাক্ষর করেন।

আবুধাবি সরকারি মিডিয়া অফিস এক টুইট বার্তায় এই ঘোষণা দিয়েছে:

এই চুক্তির অধীনে, নতুন কোম্পানি তার আর্থিক প্রক্রিয়া এবং সময়সূচীসহ প্রকল্পের ভিত্তি ও কর্মপরিকল্পনা তৈরি করবে।

এটি রেল নেটওয়ার্কের নকশা, উন্নয়ন এবং অপারেশন পরিচালনা করবে, যা সোহার এবং আবুধাবিকে সংযুক্ত করে, দুই দেশের মান অনুযায়ী।

সংযুক্ত আরব আমিরাত এবং ওমানের মধ্যে ঐতিহাসিক এবং কৌশলগত সম্পর্কের উপর নির্মিত, এই প্রধান যৌথ উদ্যোগটি ওমান রেল এবং ইতিহাদ রেলের মধ্যে

দীর্ঘস্থায়ী সহযোগিতার একটি সম্প্রসারণ – উভয়ই সংযোগের মাধ্যমে অবকাঠামো, পরিবহন এবং লজিস্টিক শিল্পে নতুন সম্ভাবনা তৈরি করতে চায়। রেলপথে দুই দেশ।

দুই পক্ষের লক্ষ্য বাণিজ্যিক বিনিময় এবং সামাজিক সংহতি জোরদার করে, মূল শহুরে কেন্দ্রগুলিকে সংযুক্ত করে, সম্প্রদায়ের মধ্যে ভ্রমণের সুবিধা এবং ওমান এবং সংযুক্ত আরব আমিরাতের অর্থনৈতিক ও শিল্প অঞ্চলগুলির মধ্যে বিরামহীন পরিবহন সমাধান প্রদানের মাধ্যমে নতুন সুযোগগুলি আনলক করা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com