শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫২ পূর্বাহ্ন

আইপিএলের কোটি টাকা আয়ের অবাক করা কৗেশল

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১১ মে, ২০২৩
ক্রিকেটারদের জরিমানা করেই আইপিএল আয় করে কোটি টাকা। এটকিে অনকেে আইপএিল এর আয়ের ভীন্ন অবাক কৌশল হসিবেে দখেছনে। চলতি বছরের আইপিএলের মধ্য দিয়ে এক অন্য উপায়েও বিসিসিআই ছাড়িয়ে গেলো এক কোটি টাকা।

সোমবার কলকাতা নাইট রাইডার্স ও পাঞ্জাব কিংসের ম্যাচ পর্যন্ত এই খাতে বিসিসিআইয়ের আয় ১ কোটি ৮ লাখ রুপি! এখন পর্যন্ত ৫৪টি ম্যাচ মাঠে গড়িয়েছে। অনকেে বলছনে আইপিএল মানেই টাকার ছড়াছড়ি। আইপিএলের হাত ধরে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) প্রায় প্রতি বছরের মুনাফা ছাড়িয়েছে কয়েকশ কোটি টাকা।

স্লো ওভার রেটের কারণে চলতি আইপিএলে বিভিন্ন দলের অধিনায়কসহ ফ্রাঞ্চাইজির বাকি ক্রিকেটারদের থেকে জরিমানা বাবদ বিসিসিআই বিপুল পরিমাণ অর্থ আয় করে ফেলেছে এরইমধ্যে। কেকেআরের অধিনায়ক নিতিশ রানাকে জরিমানা করা হয়েছিল স্লো ওভার রেটের কারণে। তাকে জরিমানা করা হয়েছে ১২ লাখ রুপি। তবে এই দোষে নিতিশ একাই দুষ্ট নন।

তাদেরকে এই এক কারণে এরইমধ্যে জরিমানা করা হয়েছে ৩৬ লাখ রুপি। অর্থাৎ বাকিদের একটি ম্যাচে জরিমানা হলেও তাদেরকে জরিমানা করা হয়েছে তিনটি ম্যাচে। এতে করে সবাইকে এই ক্ষেত্রে ছাপিয়ে গেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক ফ্যাফ ডু প্লেসি এবং বিরাট কোহলি।

দিল্লি অধিনায়ক ডেভিড ওয়ার্নার, গুজরাট অধিনায়ক হার্দিক পান্ডিয়া, লখনৌ অধিনায়ক লোকেশ রাহুল, মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা এবং রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসনকে এরইমধ্যে ওই একই কারণে ১২ লাখ রুপি করে জরিমানা করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com