শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৪ অপরাহ্ন

অর্ধেক মার্কিনি ব্যাংকে রাখা অর্থের নিরাপত্তা নিয়ে চিন্তিত

  • আপডেট সময় শনিবার, ৬ মে, ২০২৩
যুক্তরাষ্ট্রে একের পর এক ব্যাংক দেউলিয়া হওয়ার খবর পাওয়া যাচ্ছে। এমন পরিস্থিতিতে দেশটির নাগরিকরার ব্যাংকে রাখা গচ্ছিত অর্থ নিয়ে চিন্তায় পড়েছে। গ্যালাপের নতুন জরিপ অনুযায়ী, প্রায় অর্ধেক মার্কিনি ব্যাংকে রাখা অর্থের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন। খবর এনবিসি নিউজের।

তবে জরিপের ফলাফলে ডেমোক্রেটস ও নন-ডেমোক্রেটসদের মধ্যে বিভক্তি দেখা গেছে। তাছাড়া কলেজের শিক্ষার্থী ও অন্যান্যদের মধ্যেও মতের অমিল দেখা যায়।
এপ্রিলের ৩ তারিখ থেকে ২৫ পর্যন্ত গ্যালাপের এই জারিপ পরিচালিত হয়। অর্থাৎ সিলিকন ভ্যালি ও সিগনেচার ব্যাংকের পতনের পর। তখন ফার্স্ট রিপাবলিক দেউলিয়া হয়নি।

এমন পরিস্থিতিতে দেশটির বিনিয়োগকারীদের মধ্যে উদ্বেগ অব্যাহত রয়েছে। কারণ আরও কিছু মধ্যম আকারের ব্যাংক নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।জরিপে ৩৬ শতাংশ ডেমোক্রেট ব্যাংকে রাখা অর্থ নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। অন্যদিকে ৫৫ শতাংশ রিপাবলিকান ও ৫১ শতাংশ এবিষয়ে চিন্তিত।

সম্প্রতি বন্ধ হয় মার্কিন ফার্স্ট রিপাবলিক ব্যাংক। বেশ কিছুদিন ধরেই ব্যাপক লোকসানের মধ্যে পড়ে ফার্স্ট রিপাবলিক ব্যাংক। বেসরকারি উদ্যোগে ব্যাংকটিকে বাঁচানোরও চেষ্টা হয়। কিন্তু শেষ রক্ষ হয়নি। গত দু’মাসে এটি তৃতীয় ঘটনা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com