বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:২৪ অপরাহ্ন

অভিবাসীদের স্থায়ী বসবাসের মেয়াদ ৪৮ মাস বৃদ্ধি

  • আপডেট সময় শনিবার, ৪ মার্চ, ২০২৩

বিয়ের মাধ্যমে গ্রিনকার্ড পেয়েছেন- এমন অভিবাসীদের জন্য মার্কিন অভিবাসন কর্তৃপক্ষ চলতি বছরের জানুয়ারি মাসে একটি পরিবর্তন ঘোষণা করেছে। যারা ফর্ম আই-৭৫১ সঠিকভাবে ফাইল করেছেন তাদের জন্য এটি টঝঈওঝ কর্তৃক গ্রীন কার্ডের বৈধতার একটি সম্প্রসারণ। আই-৭৫১ ফর্ম হলো মেয়াদ শেষ হওয়ার তারিখ থেকে ৪৮ মাসের জন্য রেসিডেন্সির শর্তগুলো সরানোর আবেদন। বিয়ের উপর ভিত্তি করে স্ট্যাটাসে ব্যবহৃত অবিকল ফর্ম আই-৭৫১ এর জন্য এ বছরের ২৫ জানুয়ারি থেকে এই ব্যবস্থা শুরু হয়। এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ফর্মের (আই-৭৫১ এবং আই-৮২৯) বর্তমান প্রক্রিয়াকরণের সময় সমন্বয় করার জন্য USCIS এই পরিবর্তন করছে।

কোন ফর্মের জন্য এক্সটেনশন প্রযোজ্য?

এক্সটেনশনটি প্রযোজ্য ফর্ম আই-৭৫১ অর্থাৎ পিটিশন টু রিমুভ কন্ডিশন অন রেসিডেন্সিতে। USCIS আই-৮২৯ ফর্মের জন্যও সময় বৃদ্ধির ঘোষণা করেছে। এটি হলো স্থায়ী বাসিন্দার অবস্থার শর্তগুলো সরানোর জন্য বিনিয়োগকারীর পিটিশন।
পরবর্তী ক্ষেত্রে, এক্সটেনশনটি গত ১১ জানুয়ারী কার্যকর হয়েছে। সংস্থার বুলেটিন অনুসারে, USCIS ফর্ম আই-৭৫১ ও আই-৮২৯-এর জন্য রিসিপ্ট নোটিশে ভাষা হালনাগাদ করেছে।

যারা সম্প্রতি ফর্ম আই-৭৫১ বা আই-৮২৯ ফাইল করেছেন তাদের স্থায়ী বাসিন্দা কার্ডের বৈধতা ৪৮ মাস বাড়ানোই এই রিসিপ্ট নোটিশ। আগে যারা যোগ্য শর্তাধীন স্থায়ী বাসিন্দার নোটিশ পেয়েছিলেন তাদের জন্য নতুন রিসিপ্ট নোটিশ জারি করা হবে। এটি সেসব নোটিশের জন্য হবে যার মেয়াদ ৪৮ মাসের কম সময়ের জন্য এবং যাদের মামলা এখনো বিচারাধীন।

মামলাটি USCIS-এর কাছে মুলতুবি থাকা অবস্থায় স্ট্যাটাস অব্যাহত থাকার প্রমাণ হিসেবে মেয়াদোত্তীর্ণ স্থায়ী আবাসিক কার্ডের সাথে রিসিপ্ট নোটিশটি দায়ের করা যেতে পারে।

এটি করার মাধ্যমে কোনো ব্যক্তি উল্লিখিত মেয়াদ শেষ হওয়ার তারিখ থেকে পরবর্তী ৪৮ মাস ভ্রমণ ও কাজ করার জন্য অনুমোদিত বলে বিবেচিত হবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com