শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৫৪ অপরাহ্ন
Uncategorized

অভিনেত্রী-সংগীতশিল্পী মেহের আফরোজ শাওন করোনায় আক্রান্ত হয়েছেন

  • আপডেট সময় শুক্রবার, ৩০ জুলাই, ২০২১

অভিনেত্রী-সংগীতশিল্পী মেহের আফরোজ শাওন করোনায় আক্রান্ত হয়েছেন। তিনি নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। এখন বাসাতেই কোয়ারেন্টাইনে রয়েছেন বলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন।

শুক্রবার (৩০ জুলাই) শাওন তার ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে লিখেন, ‘পজিটিভ।’  তারপর থেকে মন্তব্যের ঘরে তার দ্রুত সুস্থ হয়ে ওঠার প্রার্থনা করছেন শোবিজ অঙ্গনের সহকর্মী ও ভক্তরা।

সংবাদমাধ্যমকে শাওন বলেন, ‘আমি করোনা পজিটিভ। উপসর্গ বলতে কিছুটা কাশি ও ঠাণ্ডা রয়েছে। বাসায় আছি। দোয়া করবেন।’

নৃত্য, সঙ্গীতশিল্পী এবং চলচ্চিত্র পরিচালক শাওন জননন্দিত উপন্যাসিক ও চলচ্চিত্র নির্মাতা হুমায়ূন আহমেদের দ্বিতীয় স্ত্রী।

গত বছরের মার্চের দিকে করোনা সংক্রমণ যখন বিশ্বব‌্যাপী ছড়িয়ে পড়ছিল, তখন মার্কিন যুক্তরাষ্ট্রে ছিলেন শাওন। নিউ ইয়র্কে হুমায়ূন আহমেদ সাহিত্য ও সাংস্কৃতিক সম্মেলনে যোগ দিতে সেখানে গিয়েছিলেন। কিন্তু দ্রুত সবকিছু স্থগিত করে দেশে ফিরে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে ছিলেন। তবে সে যাত্রায় কোনো সমস‌্যা হয়নি এই অভিনেত্রীর।

অনেক দিন অভিনয়ের দেখা না গেলেও সম্প্রতি গানে সরব হয়েছেন শাওন। ঈদুল আজহা উপলক্ষে ‘নিশা লাগিলো রে’ গানটিতে তার সঙ্গে কণ্ঠ মেলাতে দেখা গেছে চঞ্চল চৌধুরীকে। হাছন রাজার কালজয়ী এ গানের সংগীতায়োজন করেন দেশের অন্যতম জনপ্রিয় সংগীতশিল্পী পার্থ বড়ুয়া। গত ১৯ জুলাই ইউটিউবে মুক্তি পায় গানটি। গানটি দারুণ সাড়া ফেলেছে দর্শক-শ্রোতা মহলে।

এদিকে, দেশে চলমান কঠোর লকডাউনেও করোনায় মৃত্যু ও আক্রান্তের হার ঊর্ধ্বমুখী। রোগীর চাপে বেসামাল হাসপাতালগুলো। শয্যা ও অক্সিজেন সংকটে রোগী ও স্বজনদের ভোগান্তি চরমে।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় শুক্রবার (৩০ জুলাই) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ও সংক্রমণ বেড়েছে। এ সময় মারা গেছেন আরও ১০ হাজার ১৮৬ জন এবং আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৫৯ হাজার ৭৮৪ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু ৪২ লাখ ১৩ হাজার ৮৭২ এবং আক্রান্ত হয়েছেন ১৯ কোটি ৭৩ লাখ ১৩ হাজার ৮৭২ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭ কোটি ৮৪ লাখ ৯১ হাজার ১৪৮ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৫৫ লাখ ৮৪ হাজার ১৯২ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ২৮ হাজার ৪৮৭ জনের। তালিকায় বাংলাদেশের অবস্থান ২৬তম।
 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com