শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৫৩ অপরাহ্ন
Uncategorized

অবশেষে বিয়ের ধুম

  • আপডেট সময় শুক্রবার, ২৩ জুলাই, ২০২১

করোনা মহামারির কারণে প্রায় ২ বছর বন্ধ থাকার পর কানাডার বিভিন্ন অঞ্চলে এখন বিবাহ অনুষ্ঠানের ধুম লেগেছে। করোনা বিধি-নিষেধের জন্য অনেক বর-কনেকে তাদের বিয়ের অনুষ্ঠান কয়েক দফা বাতিল করতে হয়েছে।

অন্টারিওতে তৃতীয় ধাপের রি-ওপেনিংয়ের ঘোষণায় আনন্দ প্রকাশ করেছে বিবাহ বন্ধনে আবদ্ধ হতে যাওয়া জুটিরা। তেমনি এক জুটি কনে কার্লি স্পলিং বলেন, ২০২০ সালের আগস্টে আমাদের বিয়ে হওয়ার কথা ছিল। কিন্তু মহামরি আমাদের সেই পরিকল্পনা নষ্ট করে দেয়। এরপর থেকে প্রতিটি লকডাউন, করোনার প্রতিটি ঢেউ আর ধরণ আমাদের জীবনে বিরূপ প্রভাব নিয়ে এসেছে। আমাদের অপেক্ষার প্রহরকে দীর্ঘায়ীত করেছে। অবশেষে আমরা ওই শুভ দিনটির দেখা পেয়েছি। রি-ওপেনিংয়ের খবর শুনেই স্পার্লিং তার বিয়ের অনুষ্ঠানের নতুন পরিকল্পনা শুরু করেন। তিনি তার পরিবার-পরিজন ও বন্ধু-বান্ধবদের মধ্য থেকে ১০০ জন কে অনুষ্ঠানে নিমস্ত্রণ করেন। তিনি বলেন, আমি সত্যিই ভীষণ আনন্দিত, শেষ পর্যন্ত আমাদের অপেক্ষার অবসান হওয়ায় আমি খুবই খুশি এবং সুখী।

অন্টারিওতে তৃতীয় ধাপের রি-ওপেনিং পরিকল্পনায় সামাজিক অনুষ্ঠানের আয়োজনের অনুমতি দেয়া হয়েছে। বিয়ের অনুষ্ঠানে সামজিক দূরত্বের বিধান মানার কথা বলা হলেও শর্ত সাপেক্ষে নাচে অংশ নিতে পারার কথাও বলা হয়েছে। সেই ক্ষেত্রে অনুষ্ঠানে অংশ নেয়া সবাইকে ভ্যাকসিনেটেড হতে হবে।

আরেক জুটি ডেভিট উইলটন ও মিশেল কুনওলি তাদের আসন্ন বিয়ের অনুষ্ঠান সম্পর্কে বলেন, আমাদের জন্য এটি একদিকে আনন্দের আবার অন্যদিকে বেদনারও একটি দিন। কেননা এই আনন্দের দিনটির জন্য অপেক্ষায় থেকে থেকে আমরা আমাদের অনেক প্রিয় জনকে চিরদিনের জন্য হারিয়ে ফেলেছি। এক বছর আগে আমাদের বিয়ের অতিথি তালিকায় যাদের নাম ছিল, তাদের অনেকেই আজ বেঁচে নেই। সবচেয়ে দুঃখের বিষয় হলো ওই তালিকায় ডেভিট উইলটনের বাবার নামও রয়েছে। মিশেল আরো বলেন, আমরা আমাদের বিয়ের অনুষ্ঠান করছি। বিষয়টি অবশ্যই আনন্দের। কিন্তু করোনার ৪র্থ ঢেউ নিয়েও আমরা শঙ্কায় আছি।

এদিকে বিয়ের অনুষ্ঠানের আয়োজকদের একজন স্টেকি কেনোপিক বলেন, তৃতীয় ধাপের রি-ওপেনিংয়ের ঘোষণার পর অটোয়াতে চলতি বছরের বাকি সময় এমনকি ২০২২ সালের জন্যও অনুষ্ঠানের বুকিং দিতে যোগাযোগ করছেন অনেকে। তার মতে আগামী দিনগুলোতে কানাডায় বিয়ের ধুম পড়ে যাবে।

সূত্র : সিবিসি নিউজ

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

Like Us On Facebook

Facebook Pagelike Widget
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com