শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:১৭ পূর্বাহ্ন
Uncategorized

অন্য সাজে সাজছে এমন এক জঙ্গল যা বিশ্বের মানচিত্রে জায়গা করে নেবে

  • আপডেট সময় শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২

এ জঙ্গলে পাহাড়ের সারি আছে। দিগন্ত বিস্তৃত সবুজ আছে। জানা অজানা পাখির ভিড় আছে। হিংস্র জন্তুও আছে। আবার জল আছে। দেখতে পারলে জলের তলার জগতও আছে। সব মিলিয়ে মনোরঞ্জনের উপাদানে ঠাসা এ জঙ্গল।

আরাবল্লী পর্বতমালার এই ঘন সবুজ জঙ্গলকেই এবার পাখির চোখ করল সরকার। ১০ হাজার একর জঙ্গল নিয়ে এবার তৈরি হতে চলেছে একটি পরিকল্পিত সাফারি পার্ক। যা থিম সাফারি পার্ক হিসাবেই তৈরি করা হচ্ছে।\

এই সুবিশাল এলাকা জুড়ে জঙ্গলে পর্যটকদের জন্য থাকবে সব রকম ব্যবস্থা। যাতে তাঁরা বেড়ানোর আনন্দটা চুটিয়ে উপভোগ করতে পারেন। যা দেশের তো বটেই, বিদেশি পর্যটকদেরও সমানভাবে আকর্ষিত করবে। ভারতে এমন একটি সাফারি পার্ক এই প্রথম জন্ম নিচ্ছে। যা হতে চলেছে দেশের বৃহত্তম সাফারি পার্ক।

শুধু ভারতের বৃহত্তম বলেই নয়, আরাবল্লীর এই থিম সাফারি পার্ক আফ্রিকার বাইরে এই প্রথম জন্ম নিচ্ছে। শারজায় একটি সাফারি পার্ক রয়েছে। আফ্রিকার বাইরে সেটিই বৃহত্তম।

তবে ভারতের আরাবল্লী তার পূর্ণ রূপ পেয়ে গেলে সেটাই হবে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম থিম সাফারি পার্ক। তা নিখুঁত করে পর্যটনকে মাথায় রেখে তৈরি করা হয়েছে।

হরিয়ানা সরকার এই উদ্যোগে বড় ভূমিকা নিচ্ছে। আরাবল্লীর এই থিম সাফারি পার্ক তৈরি হয়ে গেলে তা ভারতীয় পর্যটন ক্ষেত্রকে অন্য এক মাত্রায় পৌঁছে দেবে।

সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com