1. [email protected] : admin2021 :
  2. [email protected] : cholo jaai : cholo jaai
৪৯ দেশের পর্যটকদের জন্য ভিসা সহজ করল সৌদি, থাকা যাবে ৯০ দিন
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৮:৩৩ পূর্বাহ্ন

৪৯ দেশের পর্যটকদের জন্য ভিসা সহজ করল সৌদি, থাকা যাবে ৯০ দিন

চলযাই ডেস্ক :
  • আপডেট সময় সোমবার, ৪ অক্টোবর, ২০২১

বিশ্বের ৪৯টি দেশের পর্যটকদের জন্য দরজা খুলে দিয়েছে সৌদি আরব। এসব পর্যটকদের এক বছরের মেয়াদে মাল্টিপল-এন্ট্রি ইলেকট্রনিক ভিসা পাওয়ার সমস্ত পদ্ধতি সহজ করা হয়েছে। তবে এই ভিসায় ভ্রমণকারীরা সর্বোচ্চ ৯০ দিন সৌদিতে অবস্থান করতে পারবেন।

পর্যটন ভিসা প্রাপ্তি এবং প্রবেশের শর্তাবলীর মধ্যে রয়েছে সৌদির অনুমোদিত ভ্যাকসিনগুলির মধ্যে একটি সম্পূর্ণ টিকা গ্রহণ, মুকিম পোর্টালে প্রস্থান এবং নিবন্ধনের সময় থেকে ৭২ ঘন্টার মধ্যে নেগেটিভ পিসিআর পরীক্ষা রিপোর্ট।

গত বছরের শুরুর দিকে করোনাভাইরাস মহামারীর প্রাদুর্ভাবের পর থেকে প্রায় দেড় বছরের ব্যবধানে, দ্রুত এবং সহজেই ব্যবহারযোগ্য অনলাইন পোর্টালের মাধ্যমে পর্যটক ভিস নিবন্ধন পদ্ধতি চালু করেছে সৌদি।

পর্যটক এবং দর্শনার্থীরা যারা ৪৯টি দেশের নাগরিক তারা পহেলা আগস্ট থেকে ই-ভিসার জন্য আবেদন করার যোগ্য। পর্যটকরা ওমরাহ করতে পারেন এবং সৌদির পর্যটন কেন্দ্রে ভ্রমণ করতে পারেন।

যে ৪৯ দেশের নাগরিকরা পর্যটন ভিসা পাওয়ার যোগ্য: মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, অ্যান্ডোরা, অস্ট্রিয়া, বেলজিয়াম, বুলগেরিয়া, ক্রোয়েশিয়া, সাইপ্রাস, চেক প্রজাতন্ত্র, ডেনমার্ক, এস্তোনিয়া, ফিনল্যান্ড, ফ্রান্স, জার্মানি, গ্রীস, নেদারল্যান্ডস, হাঙ্গেরি , আইসল্যান্ড, আয়ারল্যান্ড, ইতালি, লাটভিয়া, লিচটেনস্টাইন, লিথুয়ানিয়া, লুক্সেমবার্গ, মাল্টা, মোনাকো, মন্টিনিগ্রো, নরওয়ে, পোল্যান্ড, পর্তুগাল, রোমানিয়া, রাশিয়া, সান মেরিনো, স্লোভাকিয়া, স্লোভেনিয়া, ইউক্রেন, যুক্তরাজ্য, সুইজারল্যান্ড, স্পেন, ব্রুনাই, চীন (হংকং এবং ম্যাকাওসহ), জাপান, কাজাখাস্তান, মালয়েশিয়া, সিঙ্গাপুর, দক্ষিণ কোরিয়া, ওশেনিয়া, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Dwonload From ThemesBazar.Com