শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৪:০৮ অপরাহ্ন

৪টি কারণে আপনার অবশ্যই পর্তুগাল যাওয়া উচিত

  • আপডেট সময় শুক্রবার, ৭ জুন, ২০২৪

ইউরোপীয় ইউনিয়ন ও সেনজেনভুক্ত দেশ পর্তুগাল। ইউরোপের একেবারেই পশ্চিমে আটলান্টিকের পাড়ে অবস্থান। দেশটির তিনদিকে সমুদ্র (আটলান্টিক মহাসাগর আর একদিকে স্পেনের বর্ডার) ইউরোপীয় ইউনিয়নের সবচেয়ে বেশি ইমিগ্রান্ট দেশ পর্তুগাল।

তবে এসব কারণ ছাড়াও পর্তুগাল দেশটি সারা বিশ্বের ভ্রমণপিপাসুদের জন্য অন্যতম সেরা গন্তব্য। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে দেশটিতে প্রতি বছর লাখো মানুষ শুধু ভিজিট ও ভ্রমণ ভিসাতেই আসে।

পর্তুগালের ভ্রমণে যাওয়া একটি অনুভুতি যা আপনাকে অদ্ভুত অভিজ্ঞতা এবং স্মরণীয় অনুভব দেবে। এখানে কিছু মূল কারণ যে কারণে মানুষ পর্তুগালে ভ্রমণ করতে চান:

১. প্রাকৃতিক সৌন্দর্য: পর্তুগালের সুন্দর প্রাকৃতিক সৌন্দর্য, যেমন সোনার প্রদীপ্ত পার্টুগিজ সৈকত, পাহাড়, নদী, এবং সাইক্লিং পথ, প্রতিটি প্রাকৃতিক ভূমিকা আদর্শ এক ভ্রমণকারীর জন্য।

২. ঐতিহাসিক ও সাংস্কৃতিক দৃশ্য: পর্তুগালের অন্যতম আকর্ষণ হলো ঐতিহাসিক এবং সাংস্কৃতিক দৃশ্য। লিসবনের বাস্তুতাত্ত্বিক স্থান, পোর্টোর প্রাচীন বিভিন্ন মোটর, এবং সিন্ট্রা এর ক্যাসল সহ অনেক ঐতিহাসিক স্থানে ভ্রমণ করতে বিশেষ আনন্দ পাওয়া যায়।

৩. খাদ্য এবং ভাইন: পর্তুগালের খাবার এবং ভাইন বিশ্ববিদ্যালয়ের জন্য অত্যন্ত প্রসিদ্ধ। পেরি-পেরি চামুশ সহ বিভিন্ন প্রকারের সম্প্রদায়িক খাবার ও ভাইনের মেলা পর্তুগালে ভ্রমণকারীদের জন্য অবিস্মরণীয় অভিজ্ঞতা তৈরি করে।

৪. মানবিক যোগাযোগ: পর্তুগালের মানবিক যোগাযোগ ও স্বাগতমূলক সাহায্য প্রশাসনিক কর্তৃপক্ষের প্রশাসনিক কর্তৃপক্ষের কাছে আন্তর্জাতিক পর্যটকদের অনেক প্রশংসা পায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com