শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:১৫ অপরাহ্ন

৩১ দিন পর আমাজন থেকে বেঁচে ফেরার গল্প

  • আপডেট সময় শনিবার, ৪ মার্চ, ২০২৩

এ ঘটনা হার মানাবে যেকোনো সিনেমার গল্পকেও। ভয়ঙ্কর আমাজনে হারিয়ে যাওয়ার এক মাস পর বেঁচে ফিরেছেন বলিভিয়ার এক কৃষক। তার দাবি, দীর্ঘ এ সময়ে গহীন অরণ্যে ভয়াবহ সব অভিজ্ঞতার মুখোমুখি হয়েছেন তিনি। পানির অভাবে খেতে হয়েছে নিজের প্রস্রাবও। এমনকি হতাশ হয়ে একসময় ছেড়ে দিয়েছিলেন লোকালয়ে ফেরার আশাও।

কখনও কল্পনা করেননি আবারও ফিরতে পারবেন আপনজনদের কাছে। দিনের পর দিন, মাইলের পর মাইল খুঁজেও পাননি কোনো মানুষের দেখা। হারিয়ে যাওয়ার ৩১ দিন পর বলিভিয়ার সে জোনাথন অ্যাকোস্টা উদ্ধার হলেন আমাজনের গহীন জঙ্গল থেকে।

গত ২৫ জানুয়ারি, বন্ধুদের সাথে শিকারে গিয়ে হারিয়ে গিয়েছিলেন জোনাথন অ্যাকোস্টা। এরপর থেকেই শুরু হয় তার বেঁচে থাকার লড়াই। বেঁচে ছিলেন পোকামাকড় খেয়ে, এমনকি পিপাসা মেটাতে পান করতে হয়েছে নিজের প্রস্রাব।

উদ্ধারকৃত জোনাথন অ্যাকোস্টা জানিয়েছেন, আমাকে পোকামাকড় খেতে হয়েছে। আপনি কল্পনাও করতে পারবেন না ওই দিনগুলোতে বেঁচে থাকার জন্য আমাকে কী কী করতে হয়েছে। আমার কাছে এখনও অবিশ্বাস্য লাগছে। এতোদিন পরও আমাকে মানুষ খুঁজছে এটা আমি কল্পনাও করিনি। সৃষ্টিকর্তার কাছে আমি কৃতজ্ঞ, তিনি আমাকে নতুন জীবন দিয়েছেন।

লোকালয়ের সন্ধানে ৪০ কিলোমিটারেরও বেশি পথ হেঁটেছেন। এই এক মাসে অ্যাকোস্টার ওজন কমেছে ১৭ কেজির বেশি। বিভিন্ন জানা-অজানা প্রাণীর সাথেই সংগ্রাম করে টিকে থাকতে হয়েছে। কামড় খেতে হয়েছে অসংখ্য পোকামাকড়ের। আমাজন জঙ্গলে হারিয়ে যাওয়ার পর সবচেয়ে বেশি সময় বেঁচে থাকাদের একজন এখন তিনি।

প্রসঙ্গত, ১৯৮১ সালে এক ইসরায়েলি অভিযাত্রী হারিয়ে যাওয়ার তিন সপ্তাহ পর আমাজন থেকে বেঁচে ফিরেছিলেন যা বেশ আলোড়ন তুলেছিল সে সময়। ২০২১ সালে বিমান দুর্ঘটনার ৩৮ দিন পর ব্রাজিলের এক পাইলট আমাজন থেকে উদ্ধার হয়েছিলেন। পরের বছর ৭ ও ৯ বছরের দুই ভাই বেঁচে ফিরেছিলেন হারিয়ে যাওয়ার ২৫ দিন পর।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com