1. b_f_haque70@yahoo.com : admin2021 :
  2. editor@cholojaai.net : cholo jaai : cholo jaai
২০২১ সালে ইউটিউব থেকে সবচেয়ে বেশি আয় করেছেন যিনি
রবিবার, ২২ মে ২০২২, ১০:১০ অপরাহ্ন

২০২১ সালে ইউটিউব থেকে সবচেয়ে বেশি আয় করেছেন যিনি

চলযাই ডেস্ক :
  • আপডেট সময় সোমবার, ১৭ জানুয়ারী, ২০২২

বিশ্বজুড়ে ইউটিউব থেকে প্রতি বছর লাখ লাখ ডলার আয় করছেন অনেকে। মার্কিন সাময়িকী ফোর্বসের হিসাব অনুযায়ী, ২০২১ সালে ইউটিউব থেকে সবচেয়ে বেশি আয় করেছেন জিমি ডোনাল্ডসন। ২৩ বছর বয়সী মার্কিন এই ইউটিউবার ‘মিস্টার-বিস্ট’ নামে বেশি পরিচিত। দর্শককে আনন্দ দিতে নানান রসিকতা, দুষ্টুমি ও ব্যয়বহুল স্টান্ট করে থাকেন তিনি। গত বছর নেটফ্লিক্সের ‘স্কুইড গেম’-এর উপকরণ পুনরায় তৈরি করেন মিস্টারবিস্ট।

ডোনাল্ডসনের ভিডিওগুলো একহাজার কোটিরও বেশি বার দেখা হয়েছে। তার আয় ৫ কোটি ৪০ লাখ ডলার, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৪৬৪ কোটি ৪০ লাখ টাকা (১ ডলার= ৮৬ টাকা ধরে)।

খেলনা সামগ্রীর রিভিউ বিষয়ক জাপানের ১০ বছর বয়সী ইউটিউবার রাইয়ান কাজিকে পেছনে ফেলেছেন জিমি ডোনাল্ডসন। ২০২১ সালের আগে টানা দুই বছর ইউটিউবে বার্ষিক আয়ে শীর্ষে ছিল রাইয়ান। সে নেমে গেছে সাত নম্বরে। আরেক খুদে রাশিয়ার সাত বছর বয়সী নাসতিয়া আছে ছয় নম্বরে। সে এখন ব্লগ ও মিউজিক ভিডিওর সুবাদে ইউটিউব থেকে আয় করে। ২০২১ সালে সবচেয়ে বেশি আয় করা ইউটিউবারদের তালিকায় নাসতিয়া একমাত্র মেয়ে।

সবচেয়ে বেশি আয় করা ইউটিউবারদের তালিকায় একমাত্র মেয়ে রাশিয়ার সাত বছর বয়সী নাসতিয়াসবচেয়ে বেশি আয় করা ইউটিউবারদের তালিকায় একমাত্র মেয়ে রাশিয়ার সাত বছর বয়সী নাসতিয়া

নতুন তালিকায় দ্বিতীয় স্থানে আছেন আমেরিকান পেশাদার বক্সার জ্যাক পল। ২০১৮ সালের পর এবারই প্রথম শীর্ষ দশে উঠে এলেন তিনি।

সব মিলিয়ে গত বছর শীর্ষ ১০ ইউটিউব চ্যানেলের সম্মিলিত আয়ের পরিমাণ ৩০ কোটি ডলার। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ২ হাজার ৫৮০ কোটি টাকার সমান।

২০২১ সালে করোনা মহামারির সময় প্রথাগত বিনোদন মাধ্যমগুলো সময়মতো কাজ করতে হিমশিম খেয়েছে। প্রেক্ষাগৃহে সিনেমা আসতে দেরি হয়েছে, সোপ অপেরার সূচি ওলট-পালট হয়েছে এবং ভিডিও গেম সরবরাহ বন্ধ ছিল। মূলত এসবের সুযোগ নিয়েই ঘটেছে ইউটিউব ‘বিস্ফোরণ’।

গত বছর বিশ্বজুড়ে ২৩০ কোটি ইউটিউব ব্যবহারকারী ছিল বলে এক গবেষণায় উঠে এসেছে। ইউটিউব জানিয়েছে, প্ল্যাটফর্মটিতে প্রতিদিন ১০০ কোটি ঘণ্টা ভিডিও দেখা হয়।

২০২১ সালে সবচেয়ে বেশি আয় করা ১০ ইউটিউব চ্যানেল

১. মিস্টার বিস্ট

২. জ্যাক পল

৩. মার্কিপ্লায়ার

৪. রেট অ্যান্ড লিংক

৫. আনস্পিকেবল

৬. নাসতিয়া

৭. রাইয়ান কাজি

৮. ডুড পারফেক্ট

৯. লগ্যান পল

১০. প্রেস্টন আর্সমেন্ট

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Dwonload From ThemesBazar.Com