বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১০:১৮ অপরাহ্ন

১৫ তলা থেকে ফেলে সন্তানদের হত্যা, বাবা ও তার বান্ধবীর মৃত্যুদণ্ড কার্যকর

  • আপডেট সময় শনিবার, ৩ ফেব্রুয়ারি, ২০২৪

২০২০ সালে চীনে একটি ভবনের ১৫ তলার জানালা দিয়ে দুই শিশুকে ছুঁড়ে ফেলে হত্যার দায়ে অভিযুক্ত বাবা ও তার বান্ধবীর মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। শিশুদের বাবা ঝাং বো এবং বোর বান্ধবী ইয়ে চেংচেনকে ২০২০ সালেই হত্যার দায়ে দোষী সাব্যস্ত করেন চীনের একটি আদালত। গত ৩১ জানুয়ারি তাদের মৃত্যুদণ্ড কার্যকর করে দেশটি। খবর বিবিসির।

জানা গেছে, ঝাং বো যখন ইয়ের সঙ্গে সম্পর্ক শুরু করে, তখন নিজের স্ত্রী-সন্তান সম্পর্কে তাকে কিছু বলেননি। পরে তার বান্ধবী বিষয়টি জেনে গেলে বিবাহবিচ্ছেদের জন্য চাপ দিতে শুরু করে। পরে ২০২০ সালের ফেব্রুয়ারিতে ঝাং তার স্ত্রীকে ডিভোর্স দেন। তখন ইয়ে দুই সন্তানকে নিজেদের বিয়ের ক্ষেত্রে বাধা এবং ভবিষ্যৎ জীবনের ‘বোঝা’ মনে করে এবং তাদের হত্যার জন্য প্ররোচনা দিতে থাকেন। একই বছরের ২ নভেম্বর ঝাং তার বাচ্চাদের ১৫ তলা থেকে তার অ্যাপার্টমেন্টের জানালা দিয়ে নিচে ছুড়ে ফেলেন।

চীনের সুপ্রিম কোর্ট দম্পতিদের উদ্দেশ্যকে ‘অত্যন্ত বিদ্বেষপূর্ণ’ বলে অভিহিত করেছেন এবং তাদের এই ঘটনাকে ‘নিষ্ঠুর পদ্ধতি’ বলে আখ্যা দিয়েছেন। গত ৩১ জানুয়ারি চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর চংকিংয়ে এই দম্পতির মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। তবে কীভাবে মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে তা স্পষ্ট নয়। যদিও চীনে মৃত্যুদণ্ড বেশিরভাগই প্রাণঘাতী ইনজেকশন বা ফায়ারিং স্কোয়াড দ্বারা কার্যকর করা হয়।

ঝাং বোর প্রাক্তন স্ত্রী বলেন, ‘যখন আমি শুনতে পাই, আমার দুই সন্তানকে ১৫ তলা থেকে ফেলে ওদের বাবা আর তার বান্ধবী মেরে ফেলেছে, তখন আমি বাকরুদ্ধ হয়ে পড়েছিলাম। আমি আমার অনুভূতি প্রকাশ করতে পারছিলাম না।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ভ্রমন সম্পর্কিত সকল নিউজ এবং সব ধরনের তথ্য সবার আগে পেতে, আমাদের সাথে থাকুন এবং আমাদেরকে ফলো করে রাখুন।

Like Us On Facebook

Facebook Pagelike Widget
© All rights reserved © 2020 cholojaai.net
Theme Customized By ThemesBazar.Com